সূচকের উত্থানে চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এই দিন লেনদেনের শুরুতে মিশ্র প্রবণতা থাকলেও প্রথম ঘন্টা পর ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৮৫ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৪৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭২ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯০৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩২৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৬টির, দর কমেছে ১৩৯টির এবং দর পরিবর্তীত রয়েছে ৩১টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৮৫ কোটি ২১ লাখ ৭৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস একই সময় ডিএসই ব্রড ইনডেক্স ৭ পয়েন্ট কমে অবস্থান করছিলো ৫৩১৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৩৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১২৬৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১৮৮৮ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৭৬ কোটি ২১ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৯২৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ২০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৬টির, দর কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ২২টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১০ কোটি ১৩ লাখ ৮২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top