৫ কোম্পানিকে ডিএসই‘র শোকজ

শেয়ারবাজার ডেস্ক: অস্বাভাবিক হারে শেয়ার দর বাড়ার পেছনে অপ্রকাশিত কোন প্রকার কারণ নেই বলে জানিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৫ কোম্পানি। কোম্পানিগুলো হলোঃ বিডি ওয়েল্ডিং, ইস্টার্ণ লুব্রিকেন্টস, শাইনপুকুর সিরামিক, আমান ফিড মিলস এবং বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিক লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে কোম্পানিগুলোর কাছে সাম্প্রতিক সময়ে অস্বাভাবিকহারে শেয়ার দর বাড়ার কারণ জানতে চায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। জবাবে দর বাড়ার পেছনে অপ্রকাশিত কোনো মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কোম্পানিগুলোর কর্তৃপক্ষ।

বিডি ওয়েল্ডিং:

গত কয়েক কার্যদিবসের অস্বাভাবিকহারে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৯ জুলাই এ শেয়ারের দর ছিলো ১৭.৮০ টাকা। আর ১৮ জুলাই এ শেয়ারের লেনদেন হয়েছে ১৯.৮০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ২.০০ টাকা।

ইস্টার্ণ লুব্রিকেন্টস:

গত কয়েক কার্যদিবসের অস্বাভাবিকহারে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ১২ জুলাই এ শেয়ারের দর ছিলো ১৩৫২.২০ টাকা। আর ১৮ জুলাই এ শেয়ারের লেনদেন হয়েছে ১৬৩৬.১০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১৮৩.৯০ টাকা।

শাইনপুকুর সিরামিক:

গত কয়েক কার্যদিবসের অস্বাভাবিকহারে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ১০ জুলাই এ শেয়ারের দর ছিলো ১৫.৭০ টাকা। আর ১৮ জুলাই এ শেয়ারের লেনদেন হয়েছে ২০.০০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৪.৩০ টাকা।

আমান ফিড মিলস:

গত কয়েক কার্যদিবসের অস্বাভাবিকহারে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ১২ জুলাই এ শেয়ারের দর ছিলো ৫৪.৫০ টাকা। আর ১৯ জুলাই এ শেয়ারের লেনদেন হয়েছে ৬৫.৮০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১১.৩০ টাকা।

বেঙ্গল উইন্ডসর থার্মোপ্লাস্টিক:

গত কয়েক কার্যদিবসের অস্বাভাবিকহারে বাড়ছে এ কোম্পানির শেয়ার দর। গত ৯ জুলাই এ শেয়ারের দর ছিলো ৩২.৬০ টাকা। আর ১৯ জুলাই এ শেয়ারের লেনদেন হয়েছে ৪৩.২০ টাকায়। এ সময়ে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ১০.৬০ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top