নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এই দিন লেনদেনের শুরুতে উত্থান থাকলেও ২০ মিনিট পর সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। মঙ্গলবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২৯১ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৭ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩৩০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬৫ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯০৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৫টির, দর কমেছে ১৭৮টির এবং দর পরিবর্তীত রয়েছে ৪৬টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৯১ কোটি ৮০ লাখ ৫৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস একই সময় ডিএসই ব্রড ইনডেক্স ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫৩৪৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১২৭৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৯১৩ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৪৪২ কোটি ১৩ লাখ ৮৭ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৯৬৯ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮৬টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৩টির, দর কমেছে ১০৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১০ কোটি ৪ লাখ ৩৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top