৬ কোম্পানির প্রান্তিক প্রতিবেদন প্রকাশ

শেয়ারবাজার ডেস্ক: পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি আজ দ্বিতীয় প্রান্তিক আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। নিম্নে কোম্পানিগুলোর প্রান্তিক প্রতিবেদন তুলে ধরা হলো:

সোনার বাংলা ইন্স্যুরেন্স

অর্ধবার্ষিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৮৬ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ০.৮৫ টাকা। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ০.৪৭ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৮.২৪ টাকা।

এদিকে দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’১৮) কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৩৫ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ০.৩৪ টাকা।

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক

দ্বিতীয় প্রান্তিকে ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.০৬ টাকা ও এককভাবে ০.০৬ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ০.৩৩ টাকা ও এককভাবে ০.৩২ টাকা।

এদিকে জানুয়ারি থেকে জুন পর্যন্ত অর্ধবার্ষিকে সমন্বিত ইপিএস হয়েছে ০.৫০ টাকা ও এককভাবে ০.৪৯ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ০.৮১ টাকা ও এককভাবে ০.৭৮ টাকা।

এছাড়া ৬ মাসে শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ০.৩৬ টাকা ঋণাত্মক। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭.০২ টাকা।

পূবালী ব্যাংক লিমিটেড

অর্ধবার্ষিকে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ২.১৭ টাকা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১.১৫ টাকা।

এছাড়া ৬ মাসে শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ৪.৯৪ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৫.৭৮ টাকা।

ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স লিমিটেড

অর্ধবার্ষিকে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৭ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ০.৯৫ টাকা। এছাড়া কোম্পানির শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ০.২৫ টাকা। আর শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২০.৭৫ টাকা।

এদিকে দ্বিতীয় প্রান্তিকে (এপ্রিল-জুন’১৮) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫০ টাকা। এর আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.৫০ টাকা।

উত্তরা ব্যাংক

অর্ধবার্ষিকে ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ১.৩৮ টাকা ও এককভাবে ১.৫১ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ২.০৩ টাকা ও এককভাবে ২.০২ টাকা।

এদিকে এপ্রিল থেকে জুন পর্যন্ত তিন মাসে সমন্বিত ইপিএস হয়েছে ১.০০ টাকা ও এককভাবে ১.০২ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ১.৩২ টাকা ও এককভাবে ১.৩০ টাকা।

এছাড়া ৬ মাসে শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ৭.৯৭ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩৪.২৯ টাকা।

ন্যাশনাল ব্যাংক

অর্ধবার্ষিকে ব্যাংকটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫৬ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ০.৪৪ টাকা।

এদিকে এপ্রিল থেকে জুন পর্যন্ত তিন মাসে সমন্বিত ইপিএস হয়েছে ০.৪৪ টাকা। এর আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ০.২২ টাকা।

এছাড়া ৬ মাসে শেয়ার প্রতি সমন্বিত নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) ২.৭৫ টাকা ঋণাত্মক। আর শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৭.৬৭ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

 

আপনার মন্তব্য

Top