বাড্ডা ইউলুপ চালু হচ্ছে আজ

শেয়ারবাজার ডেস্ক: দীর্ঘদিনের যানজট ভোগান্তির অবসান ঘটিয়ে চালু হতে যাচ্ছে রাজধানী বাড্ডা-রামপুরা এলাকার ইউলুপ। শনিবার (২৮ জুলাই) বিকেলে এ ইউলুপের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রামপুরা সেতু হয়ে গুলশান-বাড্ডা লিংক রোডের দিকে এগোলে মেরুল বাড্ডা। সেখানেই বাড্ডা প্রান্তের ইউলুপ। বাড্ডায় এই ইউলুপ চালু হলে রামপুরা, বনশ্রী বা আফতাবনগর যাওয়ার জন্য বিভিন্ন গাড়ি সহজে লেন পরিবর্তন করতে পারবে। এ ছাড়া এয়ারপোর্ট, মেরুল বাড্ডা, শাহজাদপুর, গুলশান ও কুড়িল যাওয়ার জন্য রাস্তার লেনটিও হবে ট্রাফিক সিগন্যালমুক্ত। এদিকে উদ্বোধন উপলক্ষে রাস্তার এক পাশে তৈরি করা হয়েছে মঞ্চ। ফেস্টুন, বেলুনে সাজানো হয়েছে ইউলুপের প্রবেশপথ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে উপস্থিত থেকে ইউলুপের আনুষ্ঠানিক উদ্বোধন করবেন। পরে যান চলাচলের জন্য এটি খুলে দেওয়া হবে বলে জানিয়েছেন হাতিরঝিল সমন্বিত উন্নয়ন প্রকল্পের পরিচালক (রাজউক) জামাল আক্তার ভূঁইয়া।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে থাকবেন- স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ প্রমুখ।

২০১৫ সালের মাঝামাঝি বাড্ডা ইউলুপের নির্মাণকাজ শুরু হয়। তিন বছরের মাথায় আজ খুলে দেওয়া হচ্ছে বাড্ডাবাসীর বহু প্রতীক্ষিত এ ইউলুপ।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top