পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকে নিয়ে যা বলল সেই রেহাম

শেয়ারবাজার ডেস্ক: বুধবার (২৫ জুলাই) পাকিস্তানে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হয়। ভোটকেন্দ্রের ভেতরে-বাইরে প্রায় ৩ লাখ ৭০ হাজার সেনাসদস্যের বিতর্কিত উপস্থিতির মধ্যেই স্থানীয় সময় সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত চলে ভোট।

পাকিস্তানে সাধারণ নির্বাচনের ভোটগ্রহণের ৪২ ঘণ্টা পর শুক্রবার (২৭ জুলাই) দুপুরে আনুষ্ঠানিকভাবে চূড়ান্ত ফলাফল ঘোষণা করে দেশটির নির্বাচন কমিশন। সেই ফলাফলে ইমরান খানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সংখ্যাগরিষ্ঠতা পায়।

এ কারণে তাই অভিনন্দনের জোয়ারে ভাসছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। ইমরান খানকে অভিনন্দন জানিয়েছেন তার সাবেক প্রথম স্ত্রী ও তার দুই ছেলের মা জেমাইমা গোল্ড স্মিথও।

জেমাইমা এক টুইট বার্তায় বলেন, ‘২২ বছর ধরে অনেক অপমান, বাধা ও আত্মত্যাগের পরে আমার সন্তানদের পিতা পাকিস্তানের পরবর্তী প্রধানমন্ত্রী হতে যাচ্ছেন। আত্মবিশ্বাস, হার না-মানা এবং হাল না-ছাড়ার পাঠ তার এই সফর। অভিনন্দন ইমরান খান।’

ইমরান খানের প্রথম স্ত্রী অভিনন্দন জানালেও তার সাবেক দ্বিতীয় স্ত্রী রেহাম খান তাকে মাদকাসক্ত বলেছেন। দ্বিতীয় স্ত্রী রেহাম খানের ভাষ্য মতে, ইমরান অসৎ এবং আইনের তোয়াক্কা করেন না।

তিনি আরও বলেন, ‘ইমরান বিরোধী স্বর শুনতে অভ্যস্ত নন। তাই তার কথার বিরুদ্ধে কখনোই কিছু বলতে পারিনি। আর সেভাবে ঘর করাও আমার পক্ষে সম্ভব হয়নি। আমি ঘর ছেড়ে বেরিয়ে এসেছিলাম, কিন্তু পাকিস্তানকে এখন তার সঙ্গেই ঘর করতে হবে।’

ভোটের আগে তার আত্মজীবনী ‘রেহাম খান’-এ নানা বিস্ফোরক মন্তব্য ইমরান খানের জনপ্রিয়তায় দাগ ফেলবে বলে অনেকেই আশঙ্কা করছিলেন। কিন্তু, নির্বাচনের ফল প্রকাশের পরে দেখা যাচ্ছে, সে রকম কোনো কিছুই ঘটেনি।

রেহাম খানও বলেছেন, ‘পাকিস্তানের সাধারণ মানুষ ইমরানকেই তাদের নেতা হিসেবে মেনে নেবেন। এর একমাত্র কারণ, গত চল্লিশ বছর ধরে আমরা এক জন নায়ককে খুঁজেছি। ইমরানই সেই নায়ক।’

ইমরান খানের সাবেক দুই স্ত্রীর তাকে নরম-গরম মন্তব্য করলেও এখনো একটি বারের জন্যও মুখ খোলেননি ইমরানের বর্তমান স্ত্রী, আধ্যাত্মিক গুরু বুশরা মানেকা। খবর আনন্দবাজার।

চলতি বছরের জানুয়ারিতেই ইমরানের সঙ্গে বিয়ে হয় বুশরা মানেকার। কিন্তু মাস দুয়েকের মধ্যে রটে যায়, ইমরানের কুকুরদের দৌরাত্ম্যে সাধনায় ব্যাঘাত ঘটছে বুশরার। তাই পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান ইমরান খানের বাড়ি ছেড়েছেন তিনি।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top