দেড় ঘন্টায় লেনদেন ২৪০ কোটি টাকা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এই দিন লেনদেনের শুরুতে সূচকে উত্থান-পতন থাকলেও ৪০ মিনিট পর ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। তবে ১ ঘন্টা ১০ মিনিট পর উত্থানের মাত্রা কিছুটা হ্রাস পায়। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২৪০ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫২৯৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৪৮ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৮১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৬টির, দর কমেছে ১৩০টির এবং দর পরিবর্তীত রয়েছে ৫১টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৪০ কোটি ৯ লাখ ৩৬ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫৩১২ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৫ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১২৫৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৮৯১ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৪৩ কোটি ৭৫ লাখ ৩৮ হাজার টাকা।

অন্যদিকে, বেলা সাড়ে ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৮৬৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৬৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭০টির, দর কমেছে ৬৭টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৭ কোটি ৩১ লাখ ৮২ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top