আইন মেনে সিলভা ফার্মার আইপিও অনুমোদন হয়েছে: বিএসইসি

শেয়ারবাজার রিপোর্ট: সিলভা ফার্মার আইপিও নিয়ে আইডিএলসির আপত্তি নিয়ে ব্যাখ্যা দিয়েছে শেয়ারবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

গতকাল কমিশনের ওয়েবসাইটে এর নির্বাহী পরিচালক ও মুখপাত্র সাইফুর রহমান স্বাক্ষরিত ব্যাখ্যায় বলা হয়, সংশ্নিষ্ট আইন ও বিধিমালা পরিপালন করে যথাযথ প্রক্রিয়ায় সিলভা ফার্মার আইপিও অনুমোদন দেওয়া হয়। এতে বলা হয়, সিলভা ফার্মাসিউটিক্যালস লিমিটেডের আইপিও সাবসক্রিপশন বাতিলের বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে আইডিএলসি ফাইন্যান্স গত ২৩ জুলাই একটি চিঠি দেয় বিএসইসিতে। পরদিন চিঠিটি সংস্থার ক্যাপিটাল ইস্যু বিভাগে পাঠানো হলে সঙ্গে সঙ্গে আইডিএলসির এমডির সঙ্গে যোগাযোগ করা হয়। ওই দিনই আইডিএলসির পক্ষ থেকে দেওয়া চিঠির স্বাক্ষরকারী ডিএমডি এম জামাল উদ্দিন কমিশনে উপস্থিত হন এবং বিস্তারিত আলোচনা করেন। এম জামাল উদ্দিন স্বীকার করেন, সিলভা ফার্মাসিউটিক্যালসের কোনো পরিচালক ঋণখেলাপি নন বিধায় এই আইপিও অনুমোদন বিধিসম্মত হয়েছে।

এ সময় তিনি জানান, সিলভা ফার্মাসিউটিক্যালসের কয়েকজন শেয়ারহোল্ডার তাদের অন্য একটি ব্যবসা প্রতিষ্ঠান আল-আমিন বিস্কুট লিমিটেডের নামে আইডিএলসি থেকে ঋণ নিয়েছেন। আইডিএলসির ঋণ আদায়ে তিনি বিএসইসির সহযোগিতার অনুরোধ করেন এবং পাঠানো চিঠি প্রত্যাহার করে অন্য একটি চিঠি কমিশনে জমা দেবেন বলে জানান।

সাইফুর রহমান জানান, সিলভা ফার্মার আইপিও বিএসইসির সংশ্নিষ্ট বিধিমালা ও অন্যান্য সিকিউরিটিজ আইন পরিপালনপূর্বক যথাযথভাবে অনুমোদন হয়। ফলে সিলভা ফার্মার আইপিও নিয়ে আইডিএলসির আপত্তি প্রসঙ্গে একটি পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন যথাযথ নয় বলে দাবি করেন তিনি।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top