শেয়ার কিনছেন বিনিয়োগকারীরা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এই দিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৩৮ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৬৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬২ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৯৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৯টির, দর কমেছে ৬৮টির এবং দর পরিবর্তীত রয়েছে ৩২টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৩৮ কোটি ৪৭ লাখ ১৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৩৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫২৯৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১২৫২ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৮৮০ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩১০ কোটি ৭৯ লাখ ২৬ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৯৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯ হাজার ৯৬১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৫টির, দর কমেছে ৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ১৯টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১১ কোটি ৮০ লাখ ৫৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

 

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top