ছাত্রদের ন্যায্য দাবি, আমরা সমর্থন করছি

শেয়ারবাজার ডেস্ক: কোটা সংস্কার থেকে শুরু করে পরিবহন ব্যবস্থার অনিয়ম-অরাজকতার বিরুদ্ধে ছাত্রদের আন্দোলকে ন্যায্য দাবী মন্তব্য করে বিএনপির পূর্ণ সমর্থন আছে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। একই সঙ্গে সরকারকে ব্যর্থতা স্বীকার করে অবিলম্বে পদত্যাগের আহ্বান জানান তিনি।

বৃহস্পতিবার (২ আগস্ট) নয়াপল্টনে সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন ছাত্ররা ন্যায্য দাবী করছে। এই দাবী সবার। এই সরকার সকল অনিয়ম, অরাজকতার জন্য দায়ী। দেশে পাশবিক নির্যাতন চলছে। এখানে সরকার বলতে কিছু নেই।

তিনি বলেন, পুরোপুরি ব্যর্থ এই অবৈধ সরকার। শুধু নৌমন্ত্রী নয়, সব ঘটনার জন্য অবিলম্বে সরকারকে দায়ী করছি এবং এই অবৈধ সরকারের পদত্যাগ দাবি করছি।

তিনি বলেন, দেশের সমস্ত জায়গায় অরাজকতা চলছে৷ সরকারের কোনো নিয়ন্ত্রণ নেই৷ প্রতারক সরকার সমস্ত প্রতিষ্ঠান শেষ করে দিয়েছে। নির্বাচন কমিশন একেবারেই শেষ। তারা যেভাবে পারে বিরোধী মতকে দমন করছে। এবিষয়গুলো জনগণের জানা আছে। সরকারকে সরানোর জন্য জনগণের প্রতি আহ্বান জানান ফখরুল।

গতকাল জিয়াউর রহমান নিয়ে বলা প্রধানমন্ত্রীর বক্তব্যের কড়া প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, অবৈধ সরকারের প্রধানমন্ত্রী চিরাচরিত নিয়ম অনুযায়ী আবারও জিয়াউর রহমানের উপর আক্রমণ করেছেন। তিনি বলেছেন, জিয়াউর রহমান শেখ মুজিবুর রহমান হত্যার সঙ্গে জড়িত। কিন্তু ওনার বিচারটা তিনি করে যেতে পারছেন না। জিয়াউর রহমান নিয়ে কারো কোনে অভিযোগ নেই। কোথাও কেউ বলেনি, কোনো সাক্ষীতে কেউ তাকে দায়ী করেননি, প্রমাণও নেই। অথচ জিয়াউর রহমানকে দায়ী করছেন প্রধানমন্ত্রী। মূলত বর্তমান পরিস্থিতির মোড় অন্যদিকে ঘুরিয়ে দেয়ার জন্য তিনি এমন বক্তব্য রাখলেন।

তিনি বলেন, তাহলে আমরাও তো দায়ী করতে পারি যে, আপনি বিদেশ থেকে ফিরে আসার ১৭ দিনের মধ্যে জিয়াউর রহমান নিহত হন। কিন্তু এধরনের কথা আমরা সমীচীন মনে করি না। এগুলো করলে অনেক সময় কেচো খুঁড়তে গিয়ে সাপ বেরিয়ে আসবে।

এসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায় প্রমুখ।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top