মুন্নু সিরামিক ও জুট স্ট্যাফলার্সের দর বৃদ্ধি নিয়ে যা বললেন কোম্পানি সচিব

শেয়ারবাজার রিপোর্ট: ছয় মাস আগেও মুন্নু সিরামিকের শেয়ার দর ছিলো ১২১ টাকা। সেখান থেকে দর বাড়তে বাড়তে গেল জুলাই মাসে ৩৮০ টাকা অতিক্রম করেছে। বর্তমানে কোম্পানিটির শেয়ার দর ৩৩০ টাকায় লেনদেন হচ্ছে। মাত্র ছয় মাসের ব্যবধানে কোম্পানিটির শেয়ার দর তিনগুণের বেশি বৃদ্ধি পেয়েছে। মুন্নু গ্রুপের আরেক কোম্পানি মুন্নু জুট স্ট্যাফলার্স। ছয়মাস আগে এ কোম্পানির শেয়ার দর ছিলো ৮৩০ টাকা। সেখান থেকে দর বৃদ্ধি পেয়ে গেল জুলাই মাসে ৪ হাজার ৪০০ টাকা ছাড়িয়েছে। বর্তমানে এ কোম্পানির শেয়ার দর ৩ হাজার ৯০০ টাকায় লেনদেন হচ্ছে। ছয় মাসের ব্যবধানে এ কোম্পানির শেয়ার দর বেড়েছে ৫ গুনের বেশি দর বৃদ্ধি পেয়েছে।

হঠাৎ করেই এ দুই কোম্পানির শেয়ার দর এতো বেশি বৃদ্ধি সম্পর্কে মুন্নু সিরামিকসের কোম্পানি সচিব বিনয় পাল শেয়ারবাজারনিউজ ডটকমকে জানান, আসলে এতো দর বৃদ্ধির কারণটাতো আমরা বলতে পারছি না। আমাদের কাছে এ বিষয়ে কোনো ইনফরমেশন নেই। কোম্পানি প্রাইমারি শেয়ার ছেড়ে যে টাকা পেয়েছে ঐ পর্যন্ত। মার্কেটতো আর কোম্পানি চালায় না। এটা সম্পূর্ণ পাবলিকের ওপর নির্ভর করে।

কোম্পানির উৎপাদন দ্বিগুণ করার বিষয়ে কোম্পানি সচিব বলেন, আমরা উৎপাদন বাড়ানোর জন্য মেশিনারি আমদানি করছি। এর পেছনে যে অর্থ ব্যয় হচ্ছে সেটা কোম্পানির নিজস্ব সোর্স এবং ব্যাংক লোন রয়েছে। কোম্পানির মূল্য সংবেদনশীল তথ্য হিসেবে যেসব তথ্য দেওয়ার প্রয়োজন আমরা নিয়মিতই তা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) এবং উভয় স্টক এক্সচেঞ্জকে দিয়ে আসছি। এখন শেয়ার মার্কেটে কোম্পানির শেয়ার দর বাড়লো নাকি কমলো সে বিষয়েতো আর কোম্পানির কিছু করার নেই।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

Top