আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১২ মে ২০১৫, মঙ্গলবার |

kidarkar

৫ দিন পর নিম্মমুখী প্রবণতা

price-chart-downশেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে সূচকের পতনে চলছে লেনদেন। এদিন শুরুর দিকে মিশ্র প্রবণতা থাকলেও কিছুক্ষণ পর ধীরে ধীরে পড়তে শুরু করে সূচক। এর ফলে টানা পঞ্চম দিন পর হঠাৎ নিম্মমুখী প্রবণতায় ফিরলো সূচক। মঙ্গলবার প্রথম আড়াই ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর।

দুপুর ১টায় ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৩ পয়েন্ট কমে অবস্থান করছে ৪৩১৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১০৩৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১৬২০ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২৯৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৮৯টির, কমেছে ১৯৩টির আর অপরিবর্তিত রয়েছে ১৫টি কোম্পানির শেয়ার দর। যা টাকার লেনদেন হয়েছে ৩৪৩ কোটি ৯৬ লাখ ৮৯ হাজার টাকা।

এর আগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স ৭২ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৪৩৪৯ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৫৯৬ কোটি ৭১ লাখ ১২ হাজার টাকা।

এদিকে দুপুর ১ টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ৫১ পয়েন্ট কমে অবস্থান করছে ৮১২৭ পয়েন্টে। এ সময়ে লেনদেন হওয়া ২০৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭১টির, কমেছে ১২৯টির ও দর অপরিবর্তিত রয়েছে ৮টির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ২৬ কোটি ৯ লাখ ৪৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/অ/মু/তু

 

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.