বিওতে বোনাস পাঠিয়েছে ৩ কোম্পানি

শেয়ারবাজার ডেস্ক: বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারী ওনার্স (বিও) হিসাবে বোনাস পাঠিয়েছে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি। এগুলো হলো:- বার্জার পেইন্টস, পূরবী জেনারেল ইন্স্যুরেন্স এবং সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেড। সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেড (সিডিবিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ৩১ ডিসেম্বর, ২০১৭ ও ৩১ মার্চ, ২০১৮ সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির ঘোষিত বোনাস শেয়ার সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) মাধ্যমে শেয়ারহোল্ডারদের নিজ নিজ বিও হিসাবে জমা হয়েছে।

বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড:

বিবিধ খাতের কোম্পানি বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড ৩১ মার্চ, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৩০০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ২০০ শতাংশ ক্যাশ এবং ১০০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে কোম্পানিটির পরিচালনা পর্ষদ। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮২.৫৮ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৪৯.৫১ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ৮৭.৬৯ টাকা।

পূরবী জেনারেল ইন্স্যুরেন্স:

বীমা খাতের কোম্পানি পূরবী জেনারেল ইন্স্যুরেন্স লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরের জন্য ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে এ কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৯ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৩.৪৫ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ০.১৪ টাকা।

সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেড:

বীমা খাতের কোম্পানি সোনার বাংলা ইন্স্যুরেন্স লিমিটেড ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭.০২ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৪৮ টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top