পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্সের নো ডিভিডেন্ড ঘোষণা: ‘জেড’ ক্যাটাগরিতে স্থান্তান্তর

শেয়ারবাজার রিপোর্ট: ৩১ ডিসেম্বর, ২০১৭ বছরের জন্য শেয়ারহোল্ডারদের কোন ডিভিডেন্ড না দেওয়ার সুপারিশ করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি পদ্মা ইসলামী লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড। এদিকে কোম্পানিটি ’এ’ ক্যাটাগরি থেকে ’জেড’ ক্যাটাগরি স্থান্তান্তর হয়েছে। এর ফলে এ কোম্পানির শেয়ার ক্রয়ের জন্য কোনো ধরনের মার্জিন ঋণ সুবিধা পাবেন না বিনিয়োগকারীরা। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিটি ৩১ ডিসেম্বর, ২০১৭ সমাপ্ত অর্থবছরে নো ডিভিডেন্ড দিয়েছে। এর ফলে ‘এ’ ক্যাটাগরিতে থেকে ’জেড’ ক্যাটাগরিতে স্থানান্তর হয়েছে কোম্পানিটি। আর ’জেড’ ক্যাটাগরির অধীনে আগামীকাল মঙ্গলবার (১৪ আগষ্ট) থেকে শুরু হবে এ কোম্পানির শেয়ার লেনদেন।

বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কর্তৃক জারিকৃত BSEC Directive No. SEC/CMRRCD/2009-193/177 and BSEC Order No. SEC/CMRRCD/2009-193/178 dated October 27, 2015 অনুযায়ী স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত কোনো সিকিউরিটির ক্যাটাগরি পরিবর্তনের ক্ষেত্রে পরিবর্তিত ক্যাটাগরীতে উক্ত সিকিউরিটি ক্রয়ের জন্য ৩০ কার্যদিবস মার্জিন ঋণ প্রদান করা যাইবে না।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য আগামী ২৭ সেপ্টেম্বর, সকাল ১১টায় পদ্মা লাইফ টাওয়ার, বাংলামটর,  ঢাকায় বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১০ সেপ্টেম্বর।

 

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top