সূচক বাড়লেও কমেছে লেনদেন

price up-downশেয়ারবাজার ডেস্ক: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের উভয় শেয়ারবাজারে মূল্যসূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় শেষ হয় লেনদেন। এদিন লেনদেন শুরুর প্রথম থেকেই সূচকের উত্থান লক্ষ্য করা যায়। মঙ্গলবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশীরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে উভয় বাজারে লেনদেন কিছুটা কমেছে।

দিনশেষে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৪৯৬৯ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৩টির, কমেছে ১১৬টির আর অপরিবর্তিত রয়েছে ৩২টি কোম্পানির শেয়ার দর। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৪০৪ কোটি ৯৭ লাখ টাকা।

এরআগে সোমবার ডিএসইর ব্রড ইনডেক্স অবস্থান করে ৪৯৫৬ পয়েন্টে। ওইদিন লেনদেন হয়েছিল ৪১৭ কোটি ১ লাখ টাকা। সে হিসেবে মঙ্গলবার ডিএসইতে লেনদেন কমেছে ১২ কোটি ০৪ লাখ টাকা।

এদিকে দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সাধারণ মূল্যসূচক ২৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৯২৪০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪২টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৩৪টির, কমেছে ৭৮টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৩০টি কোম্পানির। যা টাকার অংকে লেনদেন হয়েছে ৩০ কোটি ৭৯ লাখ টাকা।

এর আগে সিএসইর সাধারণ মূল্য সূচক অবস্থান করে ৯২১৬ পয়েন্টে। ওইদিন লেনদেন হয় ৩০ কোটি ৯২ লাখ টাকা। সে হিসেবে আজ সিএসইতে লেনদেন কমেছে ১৩ লাখ টাকা।

শেয়ারবাজার/অ

 

আপনার মন্তব্য

Top