৪ ফান্ডের ডিভিডেন্ড ঘোষণা

শেয়ারবাজার রিপোর্ট: ইউনিট হোল্ডারদের জন্য ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত চার মিউচ্যুয়াল ফান্ড। এগুলো হলো: পিএইচপি মিউচ্যুয়াল ফান্ড ওয়ান, পপুলার লাইফ মিউচ্যুয়াল ফান্ড, ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড, এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

পিএইচপি মিউচ্যুয়াল ফান্ড ওয়ান:

মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিটধারীদের জন্য ৩ শতাংশ ক্যাশ ও ৬ শতাংশ রি-ইনভেসএমন্ট ইউনিট (বোনাস) ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ১৩ সেপ্টেম্বর। ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ৯২ পয়সা। এছাড়া ক্রয় মূল্যে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য হয়েছে ১১.৫১ টাকা। আর বাজার মূল্যে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য হয়েছে ১১.৩১ টাকা। ইউনিট প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিইউ) ১.০৯ টাকা।

পপুলার লাইফ মিউচ্যুয়াল ফান্ড:

মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিটধারীদের জন্য ২ শতাংশ ক্যাশ ও ৫.৫০ শতাংশ রি-ইনভেসএমন্ট ইউনিট (বোনাস) ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ১৩ সেপ্টেম্বর। ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ৭৭ পয়সা। এছাড়া ক্রয় মূল্যে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য হয়েছে ১১.৬৬ টাকা। আর বাজার মূল্যে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য হয়েছে ১১.৩১ টাকা। ইউনিট প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিইউ) ১.০৮ টাকা।

ইবিএল এনআরবি মিউচ্যুয়াল ফান্ড:

মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিটধারীদের জন্য ২ শতাংশ ক্যাশ ও ৭ শতাংশ রি-ইনভেসএমন্ট ইউনিট (বোনাস) ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ১৩ সেপ্টেম্বর। ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ৮৯ পয়সা। এছাড়া ক্রয় মূল্যে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য হয়েছে ১১.৩৬ টাকা। আর বাজার মূল্যে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য হয়েছে ১১.৪৯ টাকা। ইউনিট প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিইউ) ০.৮৭ টাকা।

এবি ব্যাংক ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড:

মিউচ্যুয়াল ফান্ডের ট্রাস্টি ইউনিটধারীদের জন্য ২ শতাংশ ক্যাশ ও ৮ শতাংশ রি-ইনভেসএমন্ট ইউনিট (বোনাস) ডিভিডেন্ড ঘোষণা করা হয়েছে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ১৩ সেপ্টেম্বর। ফান্ডটির ইউনিট প্রতি আয় হয়েছে ১.০৪ টাকা। এছাড়া ক্রয় মূল্যে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য হয়েছে ১১.৮৯ টাকা। আর বাজার মূল্যে ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য হয়েছে ১২.০৪ টাকা। ইউনিট প্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিইউ) ১.২০ টাকা।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top