উত্থানে চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এই দিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। বৃহস্পতিবার লেনদেন শুরুর দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২০৫ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৪৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪৮ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯১০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩২৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৪টির, দর কমেছে ৬০টির এবং দর পরিবর্তীত রয়েছে ৪৯টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২০৫ কোটি ৭৩ লাখ ৮৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর সাড়ে ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫৩৮৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১২৩৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৮৯৩ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৪০ কোটি ৭৫ লাখ ১৭ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৫৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ১০৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯১টির, দর কমেছে ৪৫টির এবং অপরিবর্তিত রয়েছে ১৫টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৬ কোটি ২৯ লাখ ৬৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top