দুই ঘন্টায় লেনদেন ২০৫ কোটি টাকা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এই দিন লেনদেনের শুরু থেকেই সূচকে উত্থান পতন লক্ষ করা যায়। সোমবার লেনদেন শুরুর দেড় ঘন্টায় সূচক কমলেও বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২০৫ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর সাড়ে ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫২৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৫৪ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৩২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩২৮টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৪টির, দর কমেছে ১১৯টির এবং দর পরিবর্তীত রয়েছে ৩৫টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২০৫ কোটি ৭৬ লাখ ৮৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ২৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫৪৯১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১২৪৮ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৯২৬ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৩৪ কোটি ২১ লাখ ১৪ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ২৮১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৮০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, দর কমেছে ৭২টির এবং অপরিবর্তিত রয়েছে ৯টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৬ কোটি ৫২ লাখ ৪১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top