সূচক কমলেও লেনদেন বেড়েছে প্রায় ২৭ শতাংশ

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পতনে লেনদেন শেষ হয়েছে। লেনদেনের শুরুতে সূচকে উত্থান থাকলেও ৪০ মিনিট পর সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। সোমবার সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৫৩২ কোটি ৮ হাজার টাকা।

আজ দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৫৮৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৫৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭২ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৬৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৫টির, কমেছে ১৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৪টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৫৩২ কোটি ৮ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করে ৫৫৯৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৪ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১২৭২ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করে ১৯৬১ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৪২০ কোটি ২৪ লাখ ১২ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন বেড়েছে ১১১ কোটি ৭৫ লাখ ৯৬ হাজার টাকা বা ২৬.৫৯ শতাংশ।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৪৩১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪৫টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৩টির, কমেছে ৯৮টির এবং অপরিবর্তিত রয়েছে ২৪টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ২৫ কোটি ৬৩ লাখ ৪১ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top