পিছিয়ে গেল দেবী

শেয়ারবাজার ডেস্ক: মিসির আলিকে নিয়ে নির্মিত প্রথম চলচ্চিত্র ‘দেবী’ মুক্তির কথা ৭ সেপ্টেম্বর। কিন্তু আজ (২৮ আগস্ট) এর প্রযোজক ও অভিনেত্রী জয়া আহসান প্রত্যাহার করে নিলেন তারিখটি। জানালেন, ৭ সেপ্টেম্বর ছবিটি মুক্তি দিচ্ছেন না তারা। দর্শকদের অপেক্ষা করতে বলেছেন আরও এক মাস।

কিন্তু কেন শেষ মুহূর্তে এসে আলোচিত ছবিটির মুক্তির তারিখ বদলে গেল, পিছিয়ে গেল এক মাসেরও অধিক সময়? জবাবে জয়া আহসান বললেন, ‘‘আপনারা জানেন ছবিটি সরকারি অনুদান এবং আমার ‘সি-তে সিনেমা’র যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে। তাই আমরা চাই ছবিটি আগে অনুদান কমিটির সদস্যরা দেখবেন। সেন্সর বোর্ডের বিজ্ঞ জুরিবোর্ড দেখবেন। তাদের মতামত পাওয়ার পরপরই একটি ভালো দিন থেকে ‘দেবী’কে আপনাদের কাছে তুলে দিতে চাই। সবকিছু ঠিক থাকলে অক্টোবরের মাঝামাঝি সময়ে বড় পর্দায় দেশের বড় বড় প্রেক্ষাগৃহগুলোতে মুক্তি দেওয়ার ইচ্ছে রাখি।’’

তিনি দর্শকদের উদ্দেশ্যে আরও বললেন, ‘‘এটি এখন শুধু একটি চলচ্চিত্র নয়, ‘দেবী’ আমার কাছে একটি সম্পদ। আমার শুভাকাঙ্ক্ষীদের জন্য বড় উপহার। আর এই উপহার শুভদিনে শুভক্ষণেই দর্শকদের কাছে তুলে দিতে চাই আমি। হুমায়ূন আহমেদ এবং তার সৃষ্ট মিসির আলি, রানু, আনিস, নীলু, সাবেত চরিত্রগুলো বড় পর্দায় দেখার জন্য আমি মুখিয়ে আছি। আমি নিশ্চিত আপনারাও অধীর আগ্রহে অপেক্ষা করছেন। এই আগ্রহের প্রতি সম্মান রেখেই আরেকটি মাস আপনাদের কাছে চাইছি।’’

আগে পোস্টার ও টিজার প্রকাশ পেলেও ঈদ উৎসব উপলক্ষে ২৫ আগস্ট প্রকাশ পেয়েছে ছবিটির প্রথম গান। নাম ‘দোয়েল পাখি কন্যারে’। রাকিব হাসান রাহুলের লেখায় গানটি তৈরি করেছেন প্রীতম হাসান। কণ্ঠ দিয়েছেন মমতাজ।

ভিডিওতে দেখা গেছে, গ্রামের একটি বিয়ের আসরে সাজানো হচ্ছে কনেকে। চলছে গ্রামের কিশোর-কিশোরীদের কাদামাটি নিয়ে উৎসব। ঘরোয়া গানের আদলে সাজানো হয়েছে পুরো অডিও-ভিডিও।

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের জনপ্রিয় উপন্যাস ‘দেবী’ অবলম্বনে অনম বিশ্বাস পরিচালিত এই ছবিটি বাংলাদেশ সরকারের আর্থিক অনুদানের পাশাপাশি প্রযোজনা করেছে জয়া আহসানের প্রতিষ্ঠান ‘সি-তে সিনেমা’।

এতে মিসির আলি চরিত্রে চঞ্চল চৌধুরী, রানু চরিত্রে জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন অনিমেষ আইচ, ইরেশ যাকের, শবনম ফারিয়া প্রমুখ। আর ছবিটি পরিবেশনার দায়িত্বে আছে জাজ মাল্টিমিডিয়া।

অভিনেত্রী জয়া আহসান প্রযোজিত এবং চিত্রনাট্যকার অনম বিশ্বাস পরিচালিত প্রথম ছবি এটি।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top