তালিকাভুক্তির অনুমোদন পেল এমএল ডাইংয়ের: শিগগিরই লেনদেনের তারিখ জানাবে

শেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণপ্রস্থাবের (আইপিও) অনুমোদন পাওয়া ও আইপিও লটারি সম্পন্ন করা কোম্পানি এমএল ডাইং উভয় স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্তির অনুমোদন পেয়েছে।

আজ ডিএসইর পরিচালনা পর্ষদের সভায় তালিকাভুক্তির অনুমোদন পায় কোম্পানিটি। এর আগে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জও (সিএসই) তালিকাভুক্তির অনুমোদন দিয়েছে।

এর আগে গত ৯ আগস্ট বৃহস্পতিবার কোম্পানিটির আইপিও লটারি অনুষ্ঠিত হয়। রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট মিলনায়তনে সকাল সাড়ে ১০ টায় এই লটারি অনুষ্ঠিত হয়।

গত ৮ জুলাই থেকে চাঁদা গ্রহণ শুরু হয়; যা চলে গত ১৯ জুলাই পর্যন্ত। কোম্পানির আইপিও শেয়ার কেনার জন্য ৩১.৩০ গুণ আবেদন জমা পড়েছে।

আইপিও এর মাধ্যমে কোম্পানিটি ২০ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত টাকা দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয় এবং স্থাপনের পাশাপাশি আইপিওতে খরচ করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে পুনর্মূল্যায়ন ছাড়া শেয়ার প্রতি নেট অ্যাসেট ভ্যালু হয়েছে ২৩ টাকা ৭১ পয়সা। আর শেয়ার প্রতি ভারিত গড় হারে আয় হয়েছে ২ টাকা ৩৫ পয়সা।

উল্লেখ, কোম্পানিটি কোনো সম্পদ পুনর্মূল্যায়ন করেনি। কোম্পানির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এনবিএল ক্যাপিটাল অ্যান্ড ইক্যুইটি ম্যানেজমেন্ট ও রূপালী ইনভেস্টমেন্ট লিমিটেড।

শেয়ারবাজারনিউজ/আ

 

আপনার মন্তব্য

Top