ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের এমডির পদত্যাগ

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের (ইউসিবির) ব্যবস্থাপনা পরিচালক এ ই আব্দুল মুহাইমেন পদত্যাগ করেছেন।

১৩ মাসের মাথায় গতকাল বুধবার পরিচালনা পর্ষদের বৈঠকে তিনি পদত্যাগপত্র জমা দেন। নির্বাহী পর্যায়ের নিয়োগসহ কিছু বিষয়ে পর্ষদের সঙ্গে বনিবনা না হওয়ায় তিনি এ ব্যাংক ছেড়েছেন বলে জানা গেছে। গত বছরের জুলাই থেকে তিন বছরের চুক্তিতে এমডির দায়িত্ব পালন করে আসছেন তিনি।

এদিকে, আব্দুল মুহাইমেনের পদত্যাগের পর গতকালের বৈঠকে ভারপ্রাপ্ত এমডির দায়িত্ব দেওয়া হয়েছে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক আরিফ কাদেরিকে। আরিফ কাদেরি ২০১৫ সালের অক্টোবরে প্রিমিয়ার ব্যাংক থেকে ইউসিবির ডিএমডি হিসেবে যোগদান করেন।

ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাভেদের স্ত্রী রুখমিলা জামান এ ব্যাংকের চেয়ারম্যান।

পদত্যাগের কারণ জানতে চাইলে এ ই আব্দুল মুহাইমেন বলেন, কাজ করতে আর ভালো লাগছিল না, যে কারণে পদত্যাগ করেছি। কোনো চাপের মুখে নয়, বয়স হয়েছে এখন আর চাকরি নয়- নিজ উদ্যোগে কিছু করার সময় হয়েছে। এ কারণে গতকালের পর্ষদ বৈঠকে আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র দিয়েছি। এখন পর্ষদ সিদ্ধান্ত নেবে। তিনি আরও বলেন, ইউসিবির অবস্থা ভালো। কিছুদিন আগে পেট্রোবাংলা তিন হাজার কোটি টাকা তুলে নিয়েছিল, সে পরিমাণ টাকা ব্যাংক বাজার থেকে তুলতে সক্ষম হয়েছে। ফলে ব্যাংক খাতে এত চাপের মধ্যেও ইউসিবিতে কোনো তারল্য সংকট দেখা দেয়নি।

আব্দুল মুহাইমেন অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ২০১৩ সালের ৯ আগস্ট ইউসিবিতে যোগদান করেন। এর আগে ন্যাশনাল ফাইন্যান্সের এমডি ছিলেন তিনি। ১৯৮৬ সালে এএনজেড গ্রিনলেজ ব্যাংকের ম্যানেজমেন্ট ট্রেইনি হিসেবে তার ব্যাংকিং ক্যারিয়ার শুরু হয়। এরপর ব্র্যাক ব্যাংক, স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক ও দ্য সিটি ব্যাংকে বিভিন্ন পদে কাজ করেছেন তিনি।

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top