দেড় ঘন্টায় লেনদেন ৩০৭ কোটি টাকা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে চলছে লেনদেন। এই দিন লেনদেনের শুরুতে সূচকে উত্থান থাকলেও ৫০ মিনিট পর সেল প্রেসারে এর মাত্রা নামতে থাকে। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৩০৭ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫৫৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭৩ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯৪৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৭টির, দর কমেছে ৮৩টির এবং দর পরিবর্তীত রয়েছে ৭৩টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩০৭ কোটি ৩৯ লাখ ৬৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ২০ পয়েন্ট কমে অবস্থান করছিলো ৫৫৭০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৮৩ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১২৭৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১৯৫৩ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৯২ কোটি ৩২ লাখ ৭ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৩০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৩৬৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৭০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০৪টির, দর কমেছে ৪৩টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১১ কোটি ১ লাখ ৮৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top