ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এই দিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম পৌনে দুই ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৩৭৩ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৩৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫৯৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৮৩ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৬৫ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩২৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৭৪টির, দর কমেছে ১০৬টির এবং দর পরিবর্তীত রয়েছে ৪৪টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৭৩ কোটি ৯১ লাখ ২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫৫৫৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১২৭৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১৯৪৮ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩০৭ কোটি ৩৯ লাখ ৬৯ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৫৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৪৪২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৯৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯১টির, দর কমেছে ৭০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৩টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৫ কোটি ৩০ লাখ ৯৩ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top