আজ: বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ইং, ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৮ সেপ্টেম্বর ২০১৮, শনিবার |

kidarkar

দুই কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

শেয়ারবাজার ডেস্ক: সপ্তাহজুড়ে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দুই কোম্পানি। এগুলো হলো: দ্য পেনিনসুলা চিটাগাং এবং রূপালী লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। নিম্নে কোম্পানিগুলোর প্রকাশিত প্রতিবেদন তুলে ধরা হলো:

দ্য পেনিনসুলা চিটাগাং:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ২০১৭-২০১৮ হিসাব বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে। আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬২ টাকা। শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩০.৮১ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৮৫ টাকা। যা আগের বছর একই সময়ে ইপিএস ছিল ০.৫৩ টাকা। আর এনএভি ছিল ৩০.৬৮ টাকা এবং এনওসিএফপিএস ছিল ৭৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ৩০ অক্টোবর সকাল সাড়ে ১০টায় চট্টগ্রাম ক্লাবে বার্ষিক সাধারণ সভা করবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ হয়েছে ১ অক্টোবর।

এছাড়াও কোম্পানিটি আইপিও ফান্ড ব্যবহারের সময় বাড়ানো এবং কোম্পানির সমঝোতা সারক পরিবর্তন করবে। এর জন্য শেয়ারহোল্ডারদের অনুমদোন নেওয়ার জন্য বিশেষ সাধারণ সভা (ইজিএম) করবে কোম্পানির পরিচালক পর্ষদ। এ ইজিএম আগামী ৩০ অক্টোবর সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম ক্লাবে অনুষ্ঠিত হবে।

রূপালী লাইফ ইন্স্যুরেন্স:

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত বছরের জন্য শেয়ারহোল্ডারদের ৮ শতাংশ ক্যাশ ও ৪ শতাংশ স্টকসহ মোট ১২ শতাংশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। এর জন্য রেকর্ড ডেট ২৬ সেপ্টেম্বর নির্ধারণ করা হয়েছে।

ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনের জন্য কোম্পানিটি আগামী ১৭ অক্টোবর সকাল ১০টায় আইডিইবি ভবন, কাকরাইলে বার্ষিক সাধারণ সভা (এজিএম) করবে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.