‘অধিনায়ক’ নেইমারে জিতল ব্রাজিল

শেয়ারবাজার ডেস্ক: বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের দুঃসহ অতীত পেছনে ফেলে দারুন ভাবে শুরু করেছে ব্রাজিল। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে, নেইমার ও ফিরমিনোর দুর্দান্ত পারফর্ম্যান্সে ভর করে, যুক্তরাষ্ট্রকে ২-০ গোলে হারিয়েছে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

মেটলাইফ স্টেডিয়ামে, ম্যাচের শুরুতেই এগিয়ে যায় ব্রাজিল। ডগলাস কস্তার বাড়ানো পাসে ম্যাচের ১১ মিনিটে, দারুণ ভলিতে গোল করেন ফিরমিনো। লিভারপুলের তারকার জাতীয় দলের জার্সিতে এটি অষ্টম গোল। প্রথমার্ধের ৪৩ মিনিটে দ্বিতীয় গোলের দেখা পায় ব্রাজিল। ডি বক্সের ভেতরে ফ্যাবিনিয়োকে ফাউল করায়, পেনাল্টি থেকে গোল করে ব্যবধান দ্বিগুন করেন নেইমার।

এরপর কোনো দলই আর গোল না পাওয়ায় শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে তিতের দল। দল নির্বাচনে তরুণদের ওপর আস্থা রাখেন তিতে। বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে হেরে বিদায় নিয়েছিল ব্রাজিল। ওই দলের মাত্র চার খেলোয়াড় শুরুর একাদশে ছিলেন। নেইমার, অ্যালিসন, ফিলিপে কুতিনহো ও থিয়াগো সিলভা। বাকিরা প্রায় সকলেই নতুন মুখ।

পাশাপাশি ব্রাজিলের কোচ তিতে স্থায়ীভাবে দলের অধিনায়ক বেছে নিয়েছেন এ ম্যাচ থেকে। রাশিয়া বিশ্বকাপে রোটেশন পদ্ধতিতে ব্রাজিলের অধিনায়ক নির্বাচন করতেন তিতে। কখনো মার্সেলো, কখনো মিরান্ডা। আবার কখনো সিলভাকে বেছে নিতেন তিতে। অধিনায়ক নির্বাচনের রোটেশন পদ্ধতি থেকে অবশেষে সরে আসলেন তিতে। সেলেসাওদের স্থায়ী অধিনায়ক হয়েছেন নেইমার জুনিয়র।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top