১৩ নভেম্বর থেকে আয়কর মেলা শুরু

শেয়ারবাজার রিপোর্ট: প্রতিবারের মতো এবারও দেশব্যাপী আয়কর মেলার আয়োজন করতে যাচ্ছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। আগামী ১৩ নভেম্বর থেকে রাজধানীসহ দেশের সব বিভাগীয় শহরে সপ্তাহব্যাপী এই মেলা হবে। যা চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। এবার রাজধানীর বেইলি রোডের অফিসার্স ক্লাব প্রাঙ্গণে মেলা বসবে। এনবিআর সূত্রে এই তথ্য জানা গেছে।

জানা যায়, এ বছর সব জেলা শহরে চারদিন এবং ৩০টি উপজেলায় দুইদিন মেলা হবে। উপজেলা পর্যায়ে যেসব স্থানে অর্থনৈতিক কর্মকাণ্ড ভালো এমন গ্রোথ সেন্টারে একদিন ভ্রাম্যমাণ মেলা হবে। ইতোমধ্যে মেলার প্রচারে ব্যাপক প্রস্তুতি নিয়েছে এনবিআর। এদিকে আগামী ১২ নভেম্বর রাজধানীর একটি হোটেলে সেরা করদাতাদের সম্মাননা দেওয়া হবে।

২০১০ সালে প্রথমবারের মতো ঢাকা ও চট্টগ্রামে আয়কর মেলার আয়োজন করা হয়। এরপর প্রতি বছরই মেলার পরিধি বেড়েছে। প্রতি বছরের মতো করদাতারা এবারও মেলায়ও আয়কর বিবরণীর ফরম থেকে শুরু করে কর পরিশোধের জন্য ব্যাংক বুথও পাবেন। একই ছাদের নিচে সব সেবা মিলবে। মেলায় নতুন করদাতারা ইলেকট্রনিক কর শনাক্তকরণ নম্বর (ই-টিআইএন) নিতে পারবেন। এছাড়া ই-পেমেন্টের জন্য পৃথক বুথ থাকবে। মুক্তিযোদ্ধা, নারী, প্রতিবন্ধী ও প্রবীণ করদাতাদের জন্য আলাদা বুথ থাকবে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top