বিডিংয়ের জন্য সম্মতিপত্র পেয়েছে এডিএন টেলিকম

শেয়ারবাজার রিপোর্ট: প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে বুক বিল্ডিং পদ্ধতিতে নিলামে (বিডিং) যোগ্য বিনিয়োগকারীদের কাছে শেয়ার বিক্রির জন্য সম্মতি পত্র পেয়েছে এডিএন টেলিকম লি:।

গতকাল নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ এন্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটিকে সম্মতি পত্র দিয়েছে।

এর আগে কমিশনের ৬৫৫তম সভায় কোম্পানিটিকে বিডিংয়ের অনুমোদন দেওয়া হয়েছিল।

জানা যায়, পুঁজিবাজার থেকে ৫৭ কোটি টাকা সংগ্রহ করবে এডিএন টেলিকম লিমিটেড। উত্তোলিত অর্থ দিয়ে ভৌত কাঠামো উন্নয়ন, ডাটা সেন্টার স্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ ও প্রাথমিক গণ প্রস্তাবের খরচে ব্যয় করবে।

৩০ জুন, ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির এককভাবে শেয়ার প্রতি আয় বা ইপিএস হয়েছে ২.৫২ টাকা এবং সমন্বিত ভাবে ২.৩৬ টাকা। ভারিত গড় হারে শেয়ার প্রতি আয় ১.৮১ টাকা। আলোচ্য বছরে কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬.১৩ টাকা।

উল্লেখ, কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

প্রসঙ্গত এডিএন টেলিকমের প্রি-আইপিও শেয়ার কিনেছে ভেনগার্ড বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড। তারা ১৫ টাকা করে কোম্পানিটির ১৩ লাখ ৩৩ হাজার ৩৩৪টি শেয়ার ২ কোটি টাকা দিয়ে কিনেছে। এডিএনের ৩০ জুন, ২০১৭ সমাপ্ত বছরের নিরীক্ষা হিসাবে শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) ১৬.১১ টাকার ওপর ভিত্তি করে ১৫ টাকা শেয়ার দর নির্ধারণ করেছে ভেনগার্ড বিডি ফাইন্যান্স মিউচ্যুয়াল ফান্ড।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top