সূচকের উর্ধ্বমূখী প্রবনতায় চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উর্ধ্বমূখী প্রবনতায় চলছে লেনদেন। আজ বুধবার শুরু থেকে সূচকের উত্থানে দেখা দেয় তবে লেনদেনের আধা ঘন্টায় সেল প্রেসারে ফের নামতে থাকে সূচক। আধা ঘন্টায় মাথায় ফের ক্রয় প্রেসারে সূচক উত্থানে ফিরে।

এদিন সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। দুপুর ১২টায় ডিএসইতে লেনদেন হয়েছে ২৮৮ কোটি টাকার লেনদেন।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৫৪৯ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৭৫ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ০.২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৩৮ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১২৯টির, দর কমেছে ১২৭টির এবং দর পরিবর্তীত রয়েছে ৬১টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৮৮ কোটি ২৪ লাখ ১৫ হাজার টাকা।

এদিকে আলোচিত সময় চট্টগ্রাম স্টক একচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৩৬৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৬২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭২টির, দর কমেছে ৬০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৭ কোটি ৯৯ লাখ ৭৬ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

*

*

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top