ডোরিন পাওয়ার সাত কর্মকর্তাকে ২৫ লাখ টাকা জরিমানা

শেয়ারবাজার রিপোর্ট: শেয়ারবাজারে তালিকাভুক্ত কোম্পানি ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেডের সাত কর্মকর্তাকে ২৫ লাখ টাকা জরিমানা করেছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, ইনসাইডার ট্রেডিং রুলস, ১৯৯৫ লঙ্ঘন করায় কোম্পানির সাত কর্মকর্তাকে ২৫ লাখ টাকা জরিমানা করে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

জরিমানা করা কোম্পানির সাত কর্মকতার মধ্যে- সিনিয়র জিএম মোহাম্মদ ফজলে এলাহি খান, জিএম ইকবাল হোসাইন, সহকারী জিএম ও কোম্পানি সচিব মাসুদুর রহমান ভূইয়া, স্বাধীন পরিচালক মাহতাব বিন আহমেদ ও সিএফও আফরোজ আলমকে ১ লাখ টাকা করে মোট ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া মিসেস চৌধুরী ফারাহ নাজ সামিয়া ও ডিজিএম ওয়াহিদুজ্জামান খানকে ১০ লাখ টাকা করে মোট ২০ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

উল্লেখ্য, ডোরিন পাওয়ার জেনারেশন ২০১৬ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানির ১০ কোটি ৫৬ লাখ শেয়ারের মধ্যে ৭২.৬৩ শতাংশ রয়েছে উদোক্তা পরিচালকের কাছে। আর প্রাতিষ্ঠানিত বিনিয়োগকারীর কাছে রয়েছে ১২.১৬ শতাংশ এবং ১৫.২১ শতাংশ রয়েছে সাধারণ বিনিয়োগকারীর কাছে। কোম্পানিরি গত অর্থবছরে ১০ শতাংশ স্টক এবং ১০ শতাংশ ক্যাশসহ মোট ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top