এশিয়া কাপে আজ মাঠে নামবে যে দুই দল

শেয়ারবাজার ডেস্ক: দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ এশিয়া কাপের চতুর্থ ম্যাচ অনুষ্ঠিত হবে। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকাল সাড়ে পাঁচটায়। আজকের খেলায় অংশ নেবে বাছাইপর্বের চ্যাম্পিয়ন হংকং। তাদের বিপক্ষে মাঠে নামবে টুর্নামেন্টের হট ফেভারিট দল ভারত।

এশিয়া কাপে আজই প্রথম মাঠে নামবে ভারত। কিন্তু হংকংয়ের টিকে থাকার লড়াই আজ। নিজেদের প্রথম ম্যাচে পাকিস্তানের বিপক্ষে রীতিমত ৮ উইকেটে বিধ্বস্ত হয়েছে তারা। যার কারণে আসরে টিকে থাকতে হলে আজ জিততেই হবে হংকংকে। নাহলে আসর থেকে আজই বিদায় নিতে হবে ১০ বছর পর এশিয়া কাপ খেলা হংকংকে।

এর আগে ২০০৪ ও ২০০৮ সালে দুবার এশিয়া কাপে অংশ নিয়েছিল হংকং। দুবারই গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছিল তাদের।

তবে ভারতের বিপক্ষে হংকংয়ের জয় পাওয়া রীতিমত অসম্ভব। কারণ পরিসংখ্যান কিংবা পারফর্ম কোনো দিক থেকেই ভারতের সঙ্গে তুলনা হয় না হংকংয়ের। হংকংয়ের বিপক্ষে এ ম্যাচে স্পষ্ট ফেভারিট ভারত।

গ্রুপ এ তে প্রথম ম্যাচে হংকংয়ের বিপক্ষে বড় জয় দিয়ে প্রস্তুতি সেরেছে পাকিস্তান। আজ ভারতও তাদের বিপক্ষে খেলে প্রস্তুতি সারবে। কেননা আগামী কাল আসরের বিগ ম্যাচে মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান।

ওয়ানডে ক্রিকেটে এখন পর্যন্ত একবার দেখা হয়েছে ভারত ও হংকং-এর। ২০০৮ সালে করাচিতে সেই লড়াইও ছিল এশিয়া কাপের মঞ্চে। সে সময়কার অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি ও সুরেশ রায়নার জোড়া সেঞ্চুরিতে ২৫৬ রানের বড় ব্যবধানে জয় পেয়েছিল এশিয়া কাপে সর্বোচ্চ ছয়বার শিরোপা জয় করা ভারত।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Top