এসিআই মোটরস বাংলাদেশে আনলো ইওরপাওয়ারের জেনারেটর

শেয়ারবাজার রিপোর্ট: এসিআই মোটরস বাংলাদেশে নিয়ে এল যুক্তরাজ্যের কোম্পানি ইওরপাওয়ারের তৈরি ডিজেল চালিত জেনারেটর।

সোমবার ঢাকার তেজগাঁও শিল্প এলাকায় এসিআইয়ের প্রধান কার্যালয়ে এ বিষয়ে ইওরপাওয়ার লিমিটেডের সঙ্গে একটি ডিলারশিপ চুক্তি স্বাক্ষরিত হয়।

এসিআই মোটরস লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক এফ এইচ আনসারী এবং ইওরপাওয়ার লিমিটেডের ইন্টারন্যাশনাল সেলস ডিরেক্টর বেন হোয়াটমার্স নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে এ চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে বলা হয়, ইওরপাওয়ার লিমিটেড যুক্তরাজ্যের অন্যতম বৃহৎ জেনারেটর প্রস্তুতকারী কোম্পানি। এখন থেকে বাংলাদেশে এ কোম্পানির একমাত্র পরিবেশক হিসেবে কাজ করবে এসিআই মোটরস।

এসিআই কর্মকর্তারা জানান, পাঁচ কেভিপি থেকে দুই হাজার ৫০০ কেভিপির ডিজেল জেনারেটর রয়েছে ইওরপাওয়ারের। এসব জেনারেটরে রয়েছে পারকিনস ইঞ্জিন, স্টার্ট অন ডিমান্ড, রিমোট মনিটরিং ও লো নয়েজ লেভেল সুবিধা।

‘পুরোপুরি যুক্তরাজ্যে তৈরি’ এসব জেনারেটরে ছয় মাসের সার্ভিসিং সুবিধা দেওয়া হবে বলে জানান এসিআই মোটরসের সিইও এফ এইচ আনসারী।

তিনি বলেন, “মানুষের জীবনযাত্রার মানোন্নয়নের লক্ষ্যেই আমরা কাজ করছি। এ লক্ষ্যেই আমরা বিদ্যুৎ সরবরাহ খাতে যাত্রা শুরু করেছি। জেনারেটর ব্যবসার পরিধি বৃদ্ধির পাশাপাশি দেশেই জেনারেটর উৎপাদন করার লক্ষ্য রয়েছে আমাদের।”

এসিআইয়ের নির্বাহী পরিচালক সুব্রত রঞ্জন দাস বলেন, “দেশের বিদ্যুৎ উৎপাদন খাতে পরিবর্তন আনার লক্ষ্য নিয়ে আমরা কাজ শুরু করতে যাচ্ছি।”

ইওরপাওয়ার গ্রাহক সন্তুষ্টির কথা মাথায় রেখেই জেনারেটর তৈরি করে মন্তব্য করে বেন হোয়াটমার্স বলেন, “বাংলাদেশে পণ্য বাজারজাত করার সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে আমরা এ দেশের বাজারের কথা বিবেচনায় রেখেছি। আমাদের জেনারেটর মানসম্মত ও সাশ্রয়ী। আশা করি গ্রাহকদের ৩-৪ বছরে কোনো সমস্যা হবে না।”

বিশ্বের ৫৬টি দেশে ইওরপাওয়ারের পরিবেশক থাকলেও বাংলাদেশে এবারই প্রথম পণ্য বিপণন করতে যাচ্ছে যুক্তরাজ্যের এ কোম্পানি।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top