সাংবাদিক কল্যাণ ট্রাস্টে ২০ কোটি টাকার অনুদান দিলেন প্রধানমন্ত্রী

শেয়ারবাজার ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাংবাদিক কল্যাণ ট্রাস্টের নিজস্ব তহবিলে ২০ কেটি টাকা অনুদান দেয়ার ঘোষণা দিয়েছেন। বুধবার (১৯ সেপ্টেম্বর) সকালে প্রধানমন্ত্রীর নিজ কার্যালয়ে সাংবাদিক অনুদান প্রদান অনুষ্ঠানে তিনি এই ঘোষণা দেন।

সাংবাদিকদের গঠনমূলক ও দায়িত্বশীল আচরণের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘বাংলাদেশের সার্বিক উন্নয়নে আন্তরিকতার সঙ্গে কাজ করে যাওয়ার চেষ্টা করে যাচ্ছি। আমি মনে করি, এটি আমার একটা দায়িত্ব। মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য যা যা করা দরকার আমরা তা করছি।’

তিনি বলেন, আমারা ছোট-বড় ফ্ল্যাট করে দিচ্ছি। মাসিক কিস্তিতে সাংবাদিকরা এসব ফ্ল্যাটের মালিক হতে পারবেন। এর আগে পেশাজীবীদের প্লট দেয়া হয়েছিল, সেখান থেকেও সাংবাদিকরা সুবিধা পেয়েছেন।

সাংবাদিক কল্যাণ ট্রাস্টে ২০ কোটি টাকা অনুদান ঘোষণা দিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘আমি সাংবাদিক কল্যাণ ট্রাস্ট গঠন করে দিয়েছি। এই ফান্ডে আমি কিছু টাকা দিয়েছিলাম। পত্রিকার মালিকরা এই ফান্ডে কোনও টাকা দেননি। মাত্র দুজন টেলিভিশন মালিক ফান্ডে সহায়তা করেন। সেখানে এখন ১৪ কোটি টাকা আছে। আমি আরও ২০ কোটি টাকা দেবো। এসময় সংবাদমাধ্যম মালিকদের কল্যাণ ট্রাস্টে অনুদান দেওয়ার আহ্বান জানান প্রধানমন্ত্রী।’

বাংলাদেশের সার্বিক উন্নয়নে আন্তরিকতার সঙ্গে কাজ করে যাওয়ার চেষ্টা করে যাচ্ছি জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, এখন আমাদের শেষ বেলা। যেগুলো কাজ অসমাপ্ত আছে সেগুলোও দ্রুত শেষ করে যেতে চাই।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top