বিএনপি একমাসে কী আন্দোলন করবে?

শেয়ারবাজার ডেস্ক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের আগামী নির্বাচনকে সামনে রেখে নেতাকর্মীদের উদ্দেশে বলেন, মাথায় রাখতে হবে, আমাদের মূল প্রতিদ্বন্দ্বী হচ্ছে বিএনপি। দলীয় প্রার্থীতার ক্ষেত্রে অসুস্থ প্রতিযোগিতা করা যাবে না। মনোনয়ন প্রত্যাশী সবাই হবেন, কিন্তু পাবেন মাত্র একজন।

শনিবার (২২ সেপ্টেম্বর) কুমিল্লা জেলার দাউদকান্দির ইলিয়াটগঞ্জে এক পথ সভায় তিনি এসব কথা বলেন।

বিএনপির উদ্দেশে এক প্রশ্ন রেখে তিনি বলেন, বিএনপি গত ১০ বছর ধরে আন্দোলন করতে পারেনি, এখন তারা এক মাসে কী আন্দোলন করবে?

আর আন্দোলনের নামে তারা যদি আবারও নাশকতা করে বাসে আগুন দেয়, তবে তাদের প্রতিহত করতে সবার প্রতি আহ্বান জানান তিনি ।

তিনি বিএনপির কাছে প্রশ্ন রেখে বলেন, গত ১০ বছরে ২০টি ঈদ গেছে, আন্দোলন হয় নাই। বিএনপির মরা গাঙ্গে জোয়ার আসবে না তাহলে কি!? বিদ্যুৎ পাচ্ছেন? বিএনপির আমলে বিদ্যুৎ বলতে ছিল শুধু লোডশেডিং?

তিনি বলেন, আগামীতে আওয়ামী লীগ ক্ষমতায় এলে কুমিল্লা উত্তর জেলার প্রশাসনিক স্বীকৃতি দেওয়া হবে। এ জন্য নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে।

দলীয় প্রার্থীতার বিষয় নিয়ে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রীর কাছে সবার এসিআর জমা আছে। যিনি সবার কাছে গ্রহণযোগ্য হবেন, তাকেই মনোনয়ন দেওয়া হবে। আপনারা কেউ কোন্দল করবেন না। একে অন্যের বিরুদ্ধে বলবেন না। একজন অন্যজনকে শত্রু বানাবেন না। তাহলে নির্বাচন করা কঠিক হবে। চায়ের দোকেনে বসে একে অন্যের বিরুদ্ধে না বলে জামায়াত-বিএনপির বিরুদ্ধে বলুন।

এখানে প্রার্থী অনেক। চারদিকে প্রার্থীর ছড়াছড়ি। প্রার্থী আর প্রার্থী। প্রার্থী থাকা ভালো কিন্তু অসুস্থ প্রতিযোগিতা করা যাবে না জানিয়ে সেতুমন্ত্রী বলেন, ঘরের মধ্যে ঘর বানাবেন না। পকেট কমিটি দেখতে চাইনা। দুঃসময়ের কর্মীদের মূল্যায়ন করুন। সুবিধাবাদিদের দুঃসময়ে হাজার পাওয়ারের বাতি জ্বালিয়েও খুঁজে পাওয়া যাবেনা। দলের নামে চাঁদবাজি চলবে না। আওয়ামী লীগের নামে অপকর্ম সহ্য করা হবেনা।

এসময় আরও উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম, সভাপতি মন্ডলীর সদস্য আব্দুল মতিন খসরু, সাংগঠনিক সম্পাদক মুহিবুল হাসান চৌধুরী নওফেলসহ অনেকে।

এরআগে শনিবার (২২ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টায় ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে সড়কপথে কক্সবাজারের উদ্দেশ্য আওয়ামী লীগের নির্বাচনী সফর শুরু হয়েছে।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top