দেড় ঘন্টায় লেনদেন ২০৫ কোটি টাকা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের দ্বিতীয় কার্যদিবসে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের নেতিবাচক প্রবণতায় চলছে লেনদেন। এই দিন লেনদেনের শুরু থেকেই সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। সোমবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আলোচিত সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ২০৫ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৩৯৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৪৩ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ০.৯৯ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৯৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬২টির, দর কমেছে ২০৬টির এবং দর পরিবর্তীত রয়েছে ৪২টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২০৫ কোটি ২৩ লাখ ৪ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ২১ পয়েন্ট কমে অবস্থান করছিলো ৫৪৪৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.২০ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১২৫৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ২ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৯০৩ পয়েন্টে। সে সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩১২ কোটি ৭১ লাখ ৭৯ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৪৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৭২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৫১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২৫টির, দর কমেছে ১১৩টির এবং অপরিবর্তিত রয়েছে ১৩টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১৯ কোটি ৩১ লাখ ৮৯ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top