৩ কার্যদিবস পর উত্থানে ফিরেছে বাজার

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থানে লেনদেন শেষ হয়েছে। এইদিন লেনদেনের শুরুতে উত্থান-পতন থাকলেও শেষ ঘন্টার ক্রয় প্রেসারে বাড়তে থাকে সূচক। এরই ধারাবাহিকতায় টানা ৩ কার্যদিবস পতনের পর উত্থানে ফিরেছে সূচক।  মঙ্গলবার সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৮৭ কোটি ৯৭ লাখ ৪৭ হাজার টাকা।

দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২৯ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৩৮৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৪১ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৮৯১ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৩টির, কমেছে ১৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ৪১টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৮৭ কোটি ৯৭ লাখ ৪৭ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ৫৭ পয়েন্ট কমে অবস্থান করে ৫৩৫৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১৬ পয়েন্ট কমে অবস্থান করে ১২৩৩ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ১৩ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৮৩ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৫৮০ কোটি ৮ লাখ ৫০ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৯২ কোটি ১১ লাখ ৩ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৫৭ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ৪৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৩১টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১০০টির, কমেছে ১০০টির এবং অপরিবর্তিত রয়েছে ৩১টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৬৪ কোটি ৪১ লাখ ১৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top