ব্যাংক প্রকৌশলে সূচকের পতন: বিদ্যুতে বিশেষ আগ্রহ

শেয়ারবাজার রিপোর্ট: দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) ব্রড ইনডেক্স ১৯ পয়েন্ট পতনের মধ্য দিয়ে আজ লেনদেন শেষ হয়েছে। এদিকে ডিএসই’র পথ ধরে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রধান সূচক সিএসইএক্স ৩৫ পয়েন্ট কমেছে।

যদিও আজ ডিএসই-তে মোট লেনদেন আগের দিনের তুলনায় প্রায় অপরিবর্তীত রয়েছে। এদিন ডিএসই-তে মোট লেনদেন হয়েছে ৮০১ কোটি ৯৪ লাখ টাকা। যা এর আগের দিন ছিল ৮০১ কোটি ২১ লাখ টাকা। তবে ডিএসই-তে আজ অধিকাংশ কোম্পানিরই শেয়ার দর কমেছে। এদিকে ব্যাংক, প্রকৌশল ও বস্ত্র খাতে ব্যাপক সেল প্রেশার হয়েছে। তবে বিদ্যুৎ কোম্পানিগুলোতে আজ বিনিয়োগকারীদের আগ্রহ দেখা গেছে।

দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৯ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪৩৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯২২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ২২৯টির এবং অপরিবর্তিত রয়েছে ৫২টির।

এদিকে ডিএসই-তে আজও লেনদেনের শীর্ষে অবস্থান করছে খুলনা পাওয়ার। এদিন কোম্পানিটির মোট ১২৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। এছাড়া সামিট পাওয়ারের মোট ৯৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। আজ সবচেয়ে বেশি দর বেড়েছে মেঘনা সিমেন্ট, বিডি অটোকার এবং হা-ওয়েল টেক্সটাইলের। সবচেয়ে বেশি দর হারিয়েছে স্টাইল ক্রাফ্ট, ইউনাইটেড ইন্স্যুরন্সে এবং জুট স্পিনার্সের।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৩৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ১৬৬ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৪০টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৮টির, কমেছে ১৫৫টির এবং অপরিবর্তিত রয়েছে ২৭টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৩৫ কোটি ৫৮ লাখ ৮৭ হাজার টাকা।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top