ইতিবাচক প্রবণতায় চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এইদিন লেনদেনের শুরু থেকেই ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। বৃহস্পতিবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে লেনদেন আগের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ২৮৯ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৫৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৭১ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯৩৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৪টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৬৭টির, দর কমেছে ৯৯টির এবং দর পরিবর্তীত রয়েছে ৪৮টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৮৯ কোটি ৯০ লাখ ৯৩ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ৪ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫৪৬০ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১২৭৮ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৯৩২ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ৩৯২ কোটি ৫৬ লাখ ৫১ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ২৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ১৯০ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৩০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭২টির, দর কমেছে ৪০টির এবং অপরিবর্তিত রয়েছে ১৮টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ১১ কোটি ২৭ লাখ ২৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top