বড় পতন ঘটতে দেয়নি ৩ খাত

শেয়ারবাজার রিপোর্ট: সকালের শুরুটা সূচকের যেভাবে উত্থান হয়েছিল শেষ বেলাটা সেই ধারাবাহিকতা রক্ষা করা যায়নি। ব্যাংক, সিমেন্ট ও আর্থিক খাতে অত্যাধিক বাই প্রেসার থাকা সত্তেও অন্যান্য খাতের সেল প্রেসারে নামতে থাকে সূচক।

আজ সপ্তাহের শেষ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৬৪৪ কোটি ৯৮ লাখ ৪৬ হাজার টাকা।

দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট কমে অবস্থান করছে ৫৪৩৫ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৬৫ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯২৫ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১১৭টির, কমেছে ১৫৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৬৪টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৬৪৪ কোটি ৯৮ লাখ ৪৬ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ১৯ পয়েন্ট কমে অবস্থান করে ৫৪৩৬ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করে ১২৭৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করে ১৯২২ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৮০১ কোটি ৯৪ লাখ ৬৪ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ১৫৬ কোটি ৯৬ লাখ ১৮ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ১ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ১৬৪ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২২৫টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯২টির, কমেছে ৯৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৭টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ২৯ কোটি ৮ লাখ ৬৭ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top