ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের ঊর্ধ্বমুখী প্রবণতায় চলছে লেনদেন। এইদিন লেনদেনের শুরুতে উত্থান-পতন থাকলেও ৪৫ মিনিট পর ক্রয় প্রেসারে টানা বাড়তে থাকে সূচক। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ২৩৬ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১৬ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪৫১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৫২ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১২৬৬ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১৯২৭ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩০০টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫২টির, দর কমেছে ৯৮টির এবং দর পরিবর্তীত রয়েছে ৫০টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৩৬ কোটি ৫ লাখ ২ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ২১ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ৫৪৫৭ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১২৭১ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ১৫ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১৯৩৭ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২৮৯ কোটি ৯০ লাখ ৯৩ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১০ হাজার ১৭৪ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৩৭টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৫৯টির, দর কমেছে ৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ২ লাখ ৭৯ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top