আজ: শনিবার, ২০ এপ্রিল ২০২৪ইং, ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

১৭ অক্টোবর ২০১৮, বুধবার |

kidarkar

দেড় ঘন্টায় লেনদেন ১৭৮ কোটি টাকা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের চতুর্থ কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের মিশ্র প্রবণতায় চলছে লেনদেন। এইদিন লেনদেনের শুরু থেকেই সূচকে উত্থান-পতন লক্ষ করা যায়। বুধবার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচকের পাশাপাশি বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। তবে টাকার অংকে লেনদেন আগের তুলনায় কিছুটা কমেছে। আলোচিত সময়ে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ১৭৮ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৫৪০১ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৯৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১২৫৩ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ০.৯৭ পয়েন্ট কমে অবস্থান করছে ১৯০২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৪৬টির, দর কমেছে ১১১টির এবং দর পরিবর্তীত রয়েছে ৫৬টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৭৮ কোটি ৫৬ লাখ ৪৯ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ১০ পয়েন্ট কমে অবস্থান করছিলো ৫৩৭৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭০ পয়েন্ট বেড়ে অবস্থান করছিলো ১২৪৮ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১৮৯৪ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ১৯৪ কোটি ৯৫ লাখ ৫৮ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ২ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৬১ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৫৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬১টির, দর কমেছে ৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩০টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৪ কোটি ৮৮ লাখ ৫৫ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.