শেয়ারবাজার থেকে ২০০ কোটি টাকা তুলবে আমান টেক্স

শেয়ারবাজার রিপোর্ট: বুক বিল্ডিং পদ্ধতিতে শেয়ারবাজার থেকে ২০০ কোটি টাকা উত্তোলনের লক্ষ্যে রোড শো করেছে বস্ত্র খাতের আমান টেক্স লিমিটেড। ব্যবসায় সম্প্রসারণ ও ঋণ পরিশোধের লক্ষ্যে এই টাকা উত্তোলন করতে চায়।

বৃহস্পতিবার (১৮ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ৬টায়, রেডিশন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন, গ্রান্ড বলরুম (লেভেল-১), এয়ারপোর্ট রোড, ঢাকা ক্যান্টনম্যান্ট, ঢাকাতে রোড শো শুরু হয়।

আমান টেক্স কর্তৃপক্ষ শেয়ারবাজার থেকে ২০০ কোটি টাকা উত্তোলন করে ব্যবসায় সম্প্রসারণের জন্য ৯৩ কোটি ৬৫ লাখ টাকা দিয়ে মেশিনারীজ কিনতে চায়। এছাড়া ৩২ কোটি ৬৬ লাখ টাকা দিয়ে ভবন নির্মাণ ও ৬৬ কোটি ৬৬ লাখ টাকা ঋণ পরিশোধে ব্যবহার করবে। বাকি ৭ কোটি ৩ লাখ টাকা প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) ব্যয় করা হবে।

অনুষ্ঠানে আমান টেক্সের ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম বলেন, ‘আমান গ্রুপ সব সময় বিনিয়োগকারীদের স্বার্থ চিন্তা করে সামগ্রিক কার্যক্রম পরিচালনা করে। গ্রুপের শেয়ারবাজারে তালিকাভুক্ত প্রতিটি কোম্পানি বিনিয়োগকারীদের সর্বোচ্চ মুনাফা দিয়ে আসছে। আগামীতেও এই ধারা অব্যাহত রাখার চেষ্টা থাকবে’।

৮০ কোটি ৩৭ লাখ টাকা পরিশোধিত মূলধনের আমান টেক্সে ২৯৪ কোটি ৫১ লাখ টাকার নিট সম্পদ রয়েছে। যা শেয়ারপ্রতি হিসাবে রয়েছে ৩৬.৬৪ টাকা।কোম্পানিটির ২০১৭-১৮ অর্থবছরে ৩৪ কোটি ৮৯ লাখ টাকার নিট মুনাফা হয়েছে। যা শেয়ারপ্রতি হিসাবে হয়েছে ৪.৩৪ টাকা।

রোড-শো অনুষ্ঠানে যোগ্য বিনিয়োগকারী হিসেবে মার্চেন্ট ব্যাংকার, পোর্টফোলিও ম্যানেজার, অ্যাসেট ম্যানেজার ও তাদের পরিচালিত মিউচ্যুয়াল ফান্ড, স্টক ডিলার, ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান, বীমা কোম্পানি, অলটারনেটিভ ইনভেস্টমেন্ট ফান্ড ও ফান্ডের ম্যানেজার, অনুমোদিত পেনশন ও প্রভিডেন্ট ফান্ড, ইতিমধ্যে বিনিয়োগ করা বৈদেশিক বিনিয়োগকারী এবং কমিশন অনুমোদিত বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আমান টেক্সের চেয়ারম্যান মো. শফিকুল ইসলাম, ব্যবস্থাপনা পরিচালক মো. রফিকুল ইসলাম, পরিচালক মো. তৌফিকুল ইসলাম, মো. তরিকুল ইসলাম ও স্বতন্ত্র পরিচালক মো. ইফতেফার-উজ-জামান উপস্থিত ছিলেন।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে লঙ্কাবাংলা ইনভেস্টমেন্ট ও আইসিবি ক্যাপিটাল ম্যানেজম্যান্ট।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top