সিটি ব্যাংকে নতুন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান নিয়োগ

শেয়ারবাজার ডেস্ক: শেয়ারবাজারে তালিকাভুক্ত সিটি ব্যাংকের নতুন চেয়ারম্যান নির্বাচিত হলেন আজিজ আল কায়সার। ভাইস চেয়ারম্যান পদ পেয়েছেন হোসেন খালেদ। গত ১৭ অক্টোবর সিটি ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় তাদের নির্বাচন করা হয়।

জানা যায়, দেশের অন্যতম প্রতিষ্ঠিত শিল্পপতি আজিজ আল কায়সার সিটি ব্যাংকের একজন উদ্যোক্তা পরিচালক। তিনি পাঁচ বছর ভাইস চেয়ারম্যান ছিলেন। এরপর ২০০৭ থেকে ২০১১ সাল পর্যন্ত ব্যাংকটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন। তার নেতৃত্বে সিটি ব্যাংক প্রথাগত ব্যাংকিং সেবা প্রদানকারী প্রতিষ্ঠান থেকে উন্নত প্রযুক্তিনির্ভর প্রগতিশীল আর্থিক প্রতিষ্ঠানে রূপান্তরিত হয়। বাংলাদেশের গ্রাহকদের বিশ্বখ্যাত আমেরিকান এক্সপ্রেস কার্ডের সঙ্গে পরিচয় করিয়ে দেওয়ার ক্ষেত্রে মুখ্য ভূমিকা পালন করেন তিনি।

আজিজ আল কায়সারের হাত ধরেই সিটি ব্যাংক নতুন লোগোর মাধ্যমে ২০০৮ সালে নবযাত্রা শুরু করে। এই ব্যাংকের ব্রোকারেজ, মার্চেন্ট ব্যাংক সাবসিডিয়ারি, প্রায়োরিটি ব্যাংকিং সেবা ‘সিটিজেম’ ও ঢাকা বিমানবন্দরে ব্যাংকের কার্ডধারীদের জন্য বেসরকারি খাতে দেশের প্রথম আন্তর্জাতিক লাউঞ্জ চালু করেন তিনি।
সফল ব্যবসায়ী হিসেবে আজিজ আল কায়সারের ম্যানুফ্যাকচারিং, সার্ভিস, ট্রেডিংসহ বহুমাত্রিক প্রতিষ্ঠানে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে। বর্তমানে তিনি পারটেক্স স্টার গ্রুপের পরিচালক ও এর বিভিন্ন অঙ্গ প্রতিষ্ঠানের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যুক্ত আছেন। এছাড়া মালয়েশিয়ায় সিটি ব্যাংকের সহযোগী প্রতিষ্ঠান সিবিএল মানি ট্রান্সফারের চেয়ারম্যানের দায়িত্ব আছে তার। মালয়েশিয়ায় প্রতিষ্ঠানটির শাখা ১১টি।

এদিকে সুপরিচিত ব্যবসায়িক ব্যক্তিত্ব হোসেন খালেদও সিটি ব্যাংকের একজন উদ্যোক্তা পরিচালক। বর্তমানে তিনি ব্যাংকের পরিচালনা পর্ষদের নির্বাহী কমিটির সদস্য ও ঝুঁকি ব্যবস্থাপনা কমিটির কনভেনর হিসেবে নিয়োজিত আছেন।

আনোয়ার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক হোসেন খালেদ আর্থিক সেবা, প্রযুক্তি, ম্যানুফ্যাকচারিং, অটোমোবাইল, আবাসনসহ বেশকিছু প্রতিষ্ঠানের নেতৃত্ব দিচ্ছেন। সিটি ব্রোকারেজ লিমিটেডের চেয়ারম্যান ও বাংলাদেশ ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট কো. লিমিটেডের সাবেক চেয়ারম্যান তিনি। এছাড়া বিডি ফাইন্যান্স ক্যাপিটাল হোল্ডিংস লিমিটেডের ভাইস চেয়ারম্যান ও বিডি ফাইন্যান্স সিকিউরিটিজের পরিচালকের দায়িত্বও আছে তার। ঢাকা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের (ডিসিসিআই) সদ্য বিদায়ী সভাপতি ও বর্তমান পরিচালক হোসেন খালেদ অনট্রাপ্রানার্স অরগানেজেশনের (ইও) সাবেক সভাপতি।

শেয়ারবাজারনিউজ/এম.আর

আপনার মন্তব্য

Top