২ লঞ্চের রুট পারমিট স্থগিত

Parabat+-Sundarbanশেয়ারবাজার রিপোর্ট: ঢাকা-বরিশাল নৌপথে চলাচল করা ২ লঞ্চের রুট পারমিট স্থগিত করছে সমুদ্র পরিবহন অধিদফতর। লঞ্চ ২টি হলো: এমভি পারাবত -৯ এবং এমভি সুন্দরবন-৮। সংশ্লিষ্ট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, মেঘনা নদীতে বরিশাল-ঢাকা নৌ-রুটের এমভি পারাবত -৯ ও এমভি সুন্দরবন-৮ লঞ্চের সংঘর্ষে তিন যাত্রী নিহত হওয়ার পর লঞ্চ দুটির রুট পারমিট স্থগিত করা হয়েছে। সেইসঙ্গে ওই দুই লঞ্চের মাস্টার, চালক ও শুকানিদের লাইসেন্স বাতিল করেছে সমুদ্র পরিবহন অধিদফতর।

এ বিষয়ে বিআইডব্লিউটিএর পরিচালক (ট্রাফিক) শফিকুল হক জানান, প্রাথমিকভাবে সংঘর্ষের ঘটনায় উভয় লঞ্চেরই দোষ পাওয়া গেছে। তাই দুই লঞ্চের বিরুদ্ধেই ব্যবস্থা নেয়া হয়েছে। লঞ্চচালক ও মাস্টারদের  লাইসেন্স বাতিল করা হয় বলে জানিয়েছেন তিনি।

এদিকে মঙ্গলবার সকাল ৯টার দিকে বরিশাল নৌ-বন্দর থেকে চালকসহ পারাবত-৯ লঞ্চটি আটক করেছে পুলিশ। তবে লঞ্চের মাস্টার ও সুপারভাইজারসহ সবাই পালিয়ে যাওয়ায় কাউকে ধরা যায়নি বলে পুলিশ কর্মকর্তারা জানিয়েছেন।

এ ঘটনায় সুন্দরবন লঞ্চ কর্তৃপক্ষ পারাবত-৯ এর বিরুদ্ধে চাঁদপুর সদর থানায় অভিযোগ করেছে বলে বরিশাল কোতয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাখাওয়াত হোসেন জানিয়েছেন।

উল্লেখ্য, সোমবার রাত দুইটার দিকে চাঁদপুর সংলগ্ন মেঘনা নদীতে বরিশাল থেকে ঢাকামুখী সুন্দরবন-৮ লঞ্চে ঢাকা থেকে বরিশালগামী পারাবাত-৯ লঞ্চের সংঘর্ষ হয়। এতে সুন্দরবন-৮ এর দ্বিতীয় তলার কেবিন অংশ দুমড়ে মুচড়ে গিয়ে ঘটনাস্থলে এক নারী ঘটনাস্থলে নিহত হন। এছাড়া চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়ার পথে একজন ও পরে হাসপাতালে আরও একজন মারা যায়। এ ঘটনায় আহত হয়েছেন আরো অন্তত ২০ যাত্রী।

 

শেয়ারবাজার/অ

আপনার মন্তব্য

Top