আজ: শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ইং, ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ, ১৭ই রমজান, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৩ নভেম্বর ২০১৮, শনিবার |

kidarkar

টানা জয়ে পিএসজির ইতিহাস

শেয়ারবাজার ডেস্ক: ইউরোপিয়ান ফুটবল ক্লাবের ইতিহাসে রেকর্ড করল পিএসজি। লিগ ওয়ানে লিলের বিপক্ষে পিএসজির ২-১ ব্যবধানে রেকর্ড জয়ে গোল পেয়েছেন নেইমার ও কিলিয়ান এমবাপে। ইউরোপিয়ান সেরা কোনো লিগে এর আগে ১৯৬০-৬১ মৌসুমে টানা ১১ ম্যাচ জিতে রেকর্ড গড়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব টটেনহাম হটস্পার। আর এবার লিগ ওয়ানে টানা ১২ ম্যাচ জিতে সেই রেকর্ড নিজেদের করে নিয়েছে ফরাসি লিগ চ্যাম্পিয়ন পিএসজি।

পার্ক ডি প্রিন্সেসে লিগ টেবিলের দ্বিতীয় স্থানে থাকা লিলকে স্বাগত জানিয়েছিল পিএসজি। লিগে এখনো পর্যন্ত অপরাজিত পিএসজির সঙ্গে গতকাল ম্যাচের শুরুতে ভালোই লড়াই করেছে লিল। ফলে ম্যাচের প্রথমার্ধে কোনো গোলের দেখা পায়নি পিএসজি।

তবে দ্বিতীয়ার্ধে ভালো মতই ঘুরে দাঁড়ায় প্যারিস সেইন্ট জার্মেই বিশ্রাম শেষে ম্যাচের ৭০ মিনিটে কাঙ্খিত গোলের দেখা পায় পিএসজি। এসময় স্বাগতিক দর্শকদের উচ্ছ্বাসে ভাসান সম্প্রতি দারুণ ফর্মে থাকা এমবাপে। ২২ গজ দূর থেকে বাঁকানো শটে প্রতিপক্ষের জালে বল পাঠান তিনি। লিগে চলতি মৌসুমে এটা ফরাসি তারকার ১১তম গোল।

এরপর দলের গোল ব্যবধান দিগুণ করেন ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার। ম্যাচের ৮৪ মিনিটে এমবাপের সঙ্গে বল দেওয়া নেওয়া করে লিলের জালে বল পাঠান তিনি। এই মৌসুমে এটা নবম গোল সেলেসাও তারকার।

এরপর যোগ করা সময়ে পেনাল্টি থেকে সফল স্পট কিকে ২-১ গোলে ব্যবধান কমিয়ে ফেলে লিল। তবে শেষপর্যণ্ত এ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়তে সমস্যা হয়নি পিএসজির। বড় ব্যবধানে না হলেও স্বস্তির জয় পেয়েছে দলটি।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.