আজ: বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ইং, ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল, ১৪৪৫ হিজরি

সর্বশেষ আপডেট:

০৪ নভেম্বর ২০১৮, রবিবার |

kidarkar

৪ খাতে সেল প্রেসার চলছে

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের প্রথম কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থান-পতনে চলছে লেনদেন। এইদিন লেনদেনের শুরুতে উত্থান ৩২ মিনিট পর ৪ খাতের সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। খাতগুলো হলো: ব্যাংক, আর্থিক, বীমা এবং ওষুধ ও রসায়ন। রোববার লেনদেন শুরুর প্রথম দেড় ঘন্টায় সূচক কিছুটা কমলেও বেড়েছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা বেড়েছে। আলোচিত সময়ে ঢাকা স্টক একচেঞ্জে (ডিএসই) লেনদেন হয়েছে ২২৪ কোটি টাকা।

দেখা যায়, আজ দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ৫২৫৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৬৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১২১৫ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৫৬ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ৩১১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ১৫৬টির, দর কমেছে ১১৭টির এবং দর পরিবর্তীত রয়েছে ৩৮টির। এ সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২২৪ কোটি ১৯ লাখ ৩৫ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দুপুর ১২টায় ডিএসই ব্রড ইনডেক্স ১ পয়েন্ট কমে অবস্থান করছিলো ৫২৮৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ০.৭১ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১২২১ পয়েন্টে। ডিএসই-৩০ সূচক ৩ পয়েন্ট কমে অবস্থান করছিলো ১৮৭৪ পয়েন্টে। ওই সময় টাকার অংকে লেনদেন হয়েছে ২১৩ কোটি ৩৯ লাখ ৯১ হাজার টাকা।

অন্যদিকে, বেলা ১২টায় চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) ব্রড ইনডেক্স সিএসইএক্স আগের দিনের চেয়ে ৩২ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৭৬২ পয়েন্টে। এ সময় লেনদেন হওয়া ১৬১টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৬টির, দর কমেছে ৬২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির। আলোচিত সময়ে টাকার অংকে লেনদেন হয়েছে ৯ কোটি ৫৩ লাখ ৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মতামত দিন

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.