১৫২ রানের বড় ব্যবধানে হারলো বাংলাদেশ

শেয়ারবাজার রিপোর্ট: ৩২১ রানের টার্গেটে নেমে ১৬৯ রানেই গুটিয়ে গেছে বাংলাদেশের ইনিংস। ফলে ১৫২ রানের বড় জয় পেয়েছে বাংলাদেশ। জিম্বাবুয়ের প্রথম ইনিংসে ২৮২ রান করার পর বাংলাদেশের প্রথম ইনিংস ১৪৩ রানেই শেষ হয়ে যায়। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৮১ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। ফলে বাংলাদেশের সামনে দাঁড়ায় ৩২১ রানের টার্গেট। সেই টার্গেটে তাড়া করতে আজকে চতুর্থ দিনের প্রথম সেসনেই ৫ উইকেট হারিয়ে বসে বাংলাদেশ। দ্বিতীয় সেসনে শেষ হয় বাকিদের উইকেট।

জিম্বাবুয়ের প্রথম ইনিংসে সর্বোচ্চ রান আসে উইলিয়ামসের ব্যাট থেকে (৮৮ রান)। অন্যদিকে বাংলাদেশের পক্ষে প্রথম ইনিংসে তাইজুল ইসলাম নেন ৬ উইকেট। প্রথম ইনিংসে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রান আসে অপরাজিত আরিফুল হকের ব্যাট থেকে (৪১ রান)। জিম্বাবুয়ের পক্ষে প্রথম ইনিংসে চাতারা ও সেকান্দার রাজা ৩টি করে উইকেট নেন।

দ্বিতীয় ইনিংসে জিম্বাবুয়ের পক্ষে সর্বোচ্চ রান করে হ্যামিল্টন মাসাকাদজা ( ৪৮ রান)। অন্যদিকে বাংলাদেশের পক্ষে দ্বিতীয় ইনিংসে তাইজুল ইসলাম নেন ৫ উইকেট। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বাংলাদেশের ১৬৯ রানের মধ্যে সর্বোচ্চ রান আসে ইমরুল কায়েসের ব্যাট থেকে (৪৩ রান)। অন্যদিকে জিম্বাবুয়ের পক্ষে দ্বিতীয় ইনিংসে মাভুতা ৪টি, সেকান্দার রাজা ৩টি, মাসাকাদজা ২টি এবং জারভিস ১টি উইকেট নেন।

প্রথম টেষ্টে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন জিম্বাবুয়ের শন উইলিয়ামস।

 

শেয়ারবাজারনিউজ/ম.সা

আপনার মন্তব্য

Top