টানা ৫ কার্যদিবসের দরপতনে আশঙ্কায় বিনিয়োগকারীরা

শেয়ারবাজার রিপোর্ট: সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) লেনদেনের শুরুতে উত্থান থাকলেও প্রথম দেড় ঘন্টা পর সেল প্রেসারে টানা নামতে থাকে সূচক। এরই ধারাবাহিকতায় টানা পাঁচ কার্যদিবস ধরে পতনে চলছে বাজার। মঙ্গলবার লেনদেন শেষে সূচকের পাশাপাশি কমেছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। আর টাকার অংকেও লেনদেন আগের দিনের তুলনায় কিছুটা কমেছে। আজ দিন শেষে ডিএসইতে লেনদেন হয়েছে ৪৪০ কোটি ৩ লাখ ৬ হাজার টাকা।

দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স আগের দিনের চেয়ে ২০ পয়েন্ট কমে অবস্থান করছে ৫২০৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করছে ১২০০ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৫ পয়েন্ট কমে অবস্থান করছে ১৮৪২ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ৩৩৯টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৭৯টির, কমেছে ২১৪টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৬টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ৪৪০ কোটি ৩ লাখ ৬ হাজার টাকা।

এর আগের কার্যদিবস দিন শেষে ডিএসইর ব্রড ইনডেক্স ১৪ পয়েন্ট কমে অবস্থান করে ৫২২৪ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ৬ পয়েন্ট কমে অবস্থান করে ১২০৪ পয়েন্টে এবং ডিএসই ৩০ সূচক ৪ পয়েন্ট কমে অবস্থান করে ১৮৪৮ পয়েন্টে। আর ওইদিন লেনদেন হয়েছিল ৫৩৮ কোটি ২০ লাখ ৫৪ হাজার টাকা। সে হিসেবে আজ ডিএসইতে লেনদেন কমেছে ৯৮ কোটি ১৭ লাখ ৪৮ হাজার টাকা।

এদিকে, দিনশেষে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) সাধারণ মূল্য সূচক সিএসইএক্স ৩০ পয়েন্ট কমে অবস্থান করছে ৯ হাজার ৬৮০ পয়েন্টে। দিনভর লেনদেন হওয়া ২৫৫টি কোম্পানির ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৬৬টির, কমেছে ১৫৭টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির। আর দিনশেষে লেনদেন হয়েছে ১৬ কোটি ৯৫ লাখ ১৪ হাজার টাকা।

শেয়ারবাজারনিউজ/মু

আপনার মন্তব্য

Top