এডিএনের কাট-অফ প্রাইস ৩০ টাকা

শেয়ারবাজার রিপোর্ট: এডিএন টেলিকমের কাট-অফ প্রাইস ৩০ টাকা। অর্থাৎ ৩০  টাকা পর্যন্ত বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীদের জন্য নির্ধারিত ৩৫ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকার শেয়ার বিক্রি সম্পন্ন হয়েছে।

আজ বিডিংয়ের শেষদিন কাট-অফ প্রাইস ৩০ টাকা হয়েছে। এই সময় এডিএন টেলিকমের শেয়ারে ৬০০জন বিডার অংশগ্রহণ বা বিড করেছেন।

আইপিও বুকবিল্ডিং আইন অনুযায়ী যোগ্য বিনিয়োগকারীদের জন্য নির্ধারিত টাকার শেয়ার বিডিংয়ে সর্বোচ্চ শেয়ার দর থেকে ক্রমান্বয়ে নীচের দিকে যে শেয়ার দরে বিক্রি সম্পন্ন হবে সে দরে কাট-অফ প্রাইস নির্ধারণ হবে।

৭২ ঘন্টায় এডিএনের শেয়ারে ৬০০জন বিডার অংশগ্রহণ বা বিড করেছেন। এরমেধ্যে ২৫ জন ৩০ টাকা বিড করেছেন। সর্বোচ্চ ৪৫ টাকায় দুইজন বিড করেছেন। সবচেয়ে বেশি ১৫৯জন বিডার ১৬ টাকায় বিড করেছেন।

কাট-অফ প্রাইস তথা যে দামে প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের জন্য সংরক্ষিত কোটার শেয়ার বিক্রি শেষ হবে, সেই দামের ১০ শতাংশ কমে সাধারণ বিনিয়োগকারীরা শেয়ার কিনতে পারবেন। অর্থাৎ ৩০ টাকার ১০ শতাংশ কমে সাধারণ বিনিয়োগকারীরা ২৭ টাকায় কোম্পানিটির শেয়ার পাবেন।

এর আগে গত ১৪ আগস্ট বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কোম্পানিটির বিডিংয়ের অনুমাদন দেয়।

এডিএন টেলিকম শেয়ারবাজার থেকে ৫৭ কোটি টাকা উত্তোলন করবে। এর মধ্যে বিডিংয়ে যোগ্য বিনিয়োগকারীদের জন্য বরাদ্দ ৩৫ কোটি ৬২ লাখ ৫০ হাজার টাকা। এই বরাদ্দকৃত টাকার উপরে বিডিংয়ের মাধ্যমে নির্ধারিত হবে কাট-অফ প্রাইস।

কোম্পানিটি বুক বিল্ডিং পদ্ধতিতে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে শেয়ারবাজার থেকে ৫৭ কোটি টাকা উত্তোলন করবে। যা দিয়ে কোম্পানিটি ভৌত কাঠামো উন্নয়ন, ডাটা সেন্টার স্থাপন, ব্যাংক ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করা হবে।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজম্যান্ট।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top