সাবমেরিন ক্যাবলের ডিভিডেন্ড অনুমোদন

শেয়ারবাজার রিপোর্ট: পুঁজিবাজারে তালিকাভুক্ত বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) -এর ১০ম বার্ষিক সাধারণ সভা আজ অনুষ্ঠিত হয়েছে। সভায় ২০১৭-২০১৮ অর্থ বছরে কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষিত ও অনুমোদিত হয়।

সভায় সভাপতিত্ব করেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব ও কোম্পানীর চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার। সভায় কোম্পানির পরিচালক মোঃ আজিজুল ইসলাম, মোঃ জালাল উদ্দিন, ড. মাহবুবুল আলম জোয়ার্দার, স্বতন্ত্র পরিচালক নাসির উদ্দিন আহমেদ, এফসিএ, এফসিএস, কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান ও কোম্পানি সচিব মোঃ আব্দুস সালাম খাঁন, এফসিএসসহ উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার ও কোম্পানির সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় শেয়ারহোল্ডারগণ বিএসসিসিএল এর পরিচালনা পর্ষদ এবং ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে কোম্পানির সার্বিক সাফল্য ও উন্নতিতে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য ধন্যবাদ জানান। সভায় শেয়ারহোল্ডারগণ কোম্পানির রাজস্ব আয় ও ব্যান্ডউইড্থের ব্যবহার গত বছর হতে উল্লেখযোগ্য পরিমাণ বৃদ্ধি পাওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

SEA-ME-WE-4 I SEA-ME-WE-5 সাবমেরিন ক্যাবল সিস্টেমের মাধ্যমে ব্যান্ডউইড্থ সেবা প্রদান করে বিএসসিসিএল বাংলাদেশ সরকারের রাজস্ব আয়ে উল্লেখযোগ্য অবদান রাখছে। ২০২১ সালের মধ্যে সরকার ঘোষিত ‘ডিজিটাল বাংলাদেশ’ গঠনে সাবমেরিন ক্যাবল নেটওয়ার্ক প্রধান টেলিযোগাযোগ অবকাঠামো হিসেবে ব্যবহৃত হবে এবং এ বিষয়ে বিএসসিসিএল যথাযথ ভূমিকা পালন করে যাচ্ছে। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে সুলভ মূল্যে ইন্টারনেট ব্যান্ডউইড্থ সেবা প্রদানের জন্য বিএসসিসিএল নিজস্ব ওওএ এর বাণিজ্যিক কার্যক্রম পরিচালনা করে আসছে। ২০১৬-২০১৭ অর্থ বছরে কোম্পানির মোট ব্যান্ডউইড্থ লিজের পরিমাণ ছিল ২৪৬.৯৮ জিবিপিএস যার বিপরীতে ২০১৭-২০১৮ অর্থ বছরে কোম্পানির ব্যান্ডউইড্থ লিজের পরিমাণ দাড়ায় ৪৪৬.৪৮ জিবিপিএস।

বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) গত ২০১৭-২০১৮ অর্থ বছরে ৭ কোটি ৩৩ লাখ টাকা নীট মুনাফা অর্জন করেছে এবং ৩০শে জুন ২০১৮ তারিখে কোম্পানির শেয়ার হোল্ডারর্স ইকুইটি ৫৮৮ কোটি ৪৩ লাখ টাকায় উন্নীত হয়েছে।

 

শেয়ারবাজারনিউজ/আ

আপনার মন্তব্য

Top